এনআইডি সেবা স্বরাষ্ট্রে আসতে সময় লাগবে: মন্ত্রী এনআইডি সেবা স্বরাষ্ট্রে আসতে সময় লাগবে: মন্ত্রী – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০২:২৮ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

এনআইডি সেবা স্বরাষ্ট্রে আসতে সময় লাগবে: মন্ত্রী

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ১২১ পাঠক
জাতীয় পরিচয়পত্র নিবন্ধন (এনআইডি) কার্যক্রমের পুরো প্রক্রিয়া নির্বাচন কমিশন থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আসতে সময় লাগবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, এনআইডি মাত্র সরকারিভাবে সিদ্ধান্ত হয়েছে। এটা লম্বা সময় লাগবে। আমাদের মন্ত্রণালয় এটা (এনআইডি) নিয়ে একটা ব্যবস্থার
মাধ্যমে কাজ শুরু করবে।
আজ বৃহস্পতিবার সচিবালয়ে ঈদুল আজহা উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ে সভা শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে মন্ত্রী এই কথা বলেন।
আগের দিন বুধবার এনআইডি নিবন্ধন কার্যক্রমকে নির্বাচন কমিশনের হাত থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের দায়িত্বে নেওয়ার উদ্যোগ নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রধান নির্বাচন কমিশনার।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সবকিছুই ওখানে (ইটিআই ভবন) থাকবে। মন্ত্রণালয় থেকে মনিটর করা হবে। এনআইডি নিয়ে অনেকে অনেক বিতর্ক করছে। এটা তো হল এমন এক জিনিস, ব্যাংক অ্যাকাউন্ট খুলতেও এনআইডি লাগে, মোবাইলে এনআইডি লাগে, শনাক্ত করতে এনআইডি লাগে।
ঈদে অনলাইনে কেনাকাটার আহ্বান
করোনাভাইরাস সংক্রমণরোধে কোরবানির ঈদে সবাইকে অনলাইনে কেনাকাটা করার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
তিনি বলেন, করোনাভাইরাস বিবেচনায় অনলাইন কেনাকাটায় উৎসাহ দেওয়া হবে।
যত্রতত্র যেন পশুর হাট নয়
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, পশুর হাট যেন যত্রতত্র না হয় সেটি সিটি করপোরেশন দেখবে। পশুর হাটে পুলিশ টিম থাকবে। পশুর হাটে জালনোট শনাক্তকরণ মেশিন ও অজ্ঞান পার্টি ও মলম পার্টি যাতে না আসতে পারে সেই ব্যবস্থা করা হবে। ঈদের সময় ব্যবসায়ীদের টাকা পরিবহনের জন্য পুলিশ সহযোগিতা করবে।
যানজন নিরসনে আনসার মোতায়েনের কথা জানিয়ে তিনি আরও বলেন, যানজটপ্রবণ স্থানে ওয়াচ টাওয়ার থাকবে। যেসব জায়গায় বেশি যানজট হয়
যেমন, টঙ্গি থেকে গাজীপুরের রাস্তা এবং যমুনা ব্রিজের ওখানে যানজট কমাতে সড়ক পরিবহন বিভাগকে অনুরোধ করেছি।
চাঁদাবাজি বন্ধে নজরদারি থাকবে
কোরবানির পশু পরিবহনের ট্রাক ও নৌযানে চাঁদাবাজি বন্ধে নজরদারি থাকবে উল্লেখ করে কামাল বলেন, পশু বোঝাই যান জোরপূর্বক কোনো জায়গায় থামানো যাবে না।
তিনি বলেন, শিল্প এলাকায় নাশকতা বন্ধে গোয়েন্দা বাহিনী সজাগ থাকবে। ফেরিঘাটে যাতে যানজট না হয় সেজন্য প্রস্তুতি নেওয়া হবে, নৌযানে অতিরিক্ত যাত্রী নেওয়া যাবে না।
চামড়া পাচাররোধে ব্যবস্থা
চামড়া কেনাবেচনার সিন্ডিকেট রোধে ঈদের আগে চামড়ার দাম নির্ধারণ করে দেওয়া হবে।
চামড়া পাচাররোধেও আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে জানিয়ে তিনি আরও বলেন, ঈদের সময় নিত্যপণের মূল্য বাড়ানো বন্ধ করতে বা ভেজাল রোধে ভ্রাম্যমাণ আদালত থাকবে।
স্বরাষ্ট্রমন্ত্রী তৈরি পোশাকসহ সব শিল্প কারখানার বেতন নির্দিষ্ট সময়ে দেওয়ার জন্য বিজিএমইএ, বিকেএমইএসহ সংশ্লিষ্টদের আবারও আহ্বান জানান।
সময়মত শ্রমিকদের বেতন দিতে মালিকদের প্রতিশ্রুতির কথাও জানান তিনি।
পশুর হাটে স্বাস্থ্যবিধি মেনে চলার সেবার বিষয়েও বৈঠকে আলোচনা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, অতিমারি চলছে। যেসব গরু ব্যবসায়ীরা আসবেন, তারা যেন স্বাস্থ্যসম্মতভাবে আসেন সে বিষয়ে আমরা নজর রাখব।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD