বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত কমছে বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত কমছে – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত কমছে

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ১৭৬ পাঠক
রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে এখনো টালমাটাল বিশ্ব। করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৫ হাজার ৯৬০ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯ হাজার ১৭৯ জন।

এ হিসাবে রোববারের তুলনায় বিশ্বে আক্রান্ত ও মৃত্যু কমেছে। রোববার বিশ্বে মৃত্যু হয়েছিল ৭ হাজার ৩৭২ জন মানুষের এবং আক্রান্ত হয়েছিলেন ৩ লাখ ৬৪ হাজার ৩৪৯ জন।
এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৩৯ লাখ ৩৮ হাজার ৮১৭ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ১৮ লাখ ৬১ হাজার ২৬৮ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ কোটি ৬৩ লাখ ৭৩ হাজার ৯৬২ জন।
করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী সোমবার (২৮ জুন) সকাল পর্যন্ত এ তথ্য জানা গেছে।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৪ লাখ ৯৪ হাজার ৬৭৭ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১৯ হাজার ৪২৪ জনের।
আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি দুই লাখ ৭৮ হাজার ৯৬৩ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে তিন লাখ ৯৬ হাজার ৭৬১ জনের।
আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৮৪ লাখ ২০ হাজার ৫৯৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১৩ হাজার ৫৪৪ জনের।
আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ৭০ হাজার ২১ জন। ভাইরাসটিতে মারা গেছেন ১ লাখ ১০ হাজার ৯৬৮ জন।
তালিকায় পঞ্চম স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫৪ লাখ ৫১ হাজার ২৯১ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৩৩ হাজার ২৮৩ জন।
আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, ইতালি নবম ও কলম্বিয়া দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৩০তম।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD