চোখে জল নিয়ে আফগান ছাড়লেন পরিচালক রোয়া হায়দারি চোখে জল নিয়ে আফগান ছাড়লেন পরিচালক রোয়া হায়দারি – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

চোখে জল নিয়ে আফগান ছাড়লেন পরিচালক রোয়া হায়দারি

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ১৫৫ পাঠক

পরিস্থিতি আর আগের মতো নেই। তালিবান দখলে নিজের দেশটাই যেন আজ বড় অচেনা ঠেকছে আফগানবাসীর কাছে। তালিবান আতঙ্কের মাঝে নতুন যোগ হয়েছে জঙ্গি সংগঠন ISIS-র হামলা। বৃহস্পতিবার ISIS-এর ঘটানো বিস্ফোরণে রক্তাক্ত হয় কাবুল বিমানবন্দর। নিহত ১০০-রও বেশি। এই ঘটনার পর আরও বেশি করে দেশ ছাড়ার হিরিক পড়েছে। যে যত তাড়াতাড়ি সম্ভব দেশ ছেড়ে প্রাণে বাঁচতে চাইছেন। এবার দেশ ছাড়লেন আফগান মহিলা চিত্র পরিচালক রোয়া হায়দারি।

প্রাণ বাঁচাতে একপ্রকার নিরুপায় হয়েই মাতৃভূমি ছাড়তে হয়ে আফগান মহিলা চিত্র পরিচালক রোয়া হায়দারি কে। দেশ ছেড়ে আসার মন খারাপের কথা উঠে এসেছে রোয়ার সোশ্যাল মিডিয়া পোস্টে। রোয়ার যে ছবিটি পোস্ট করেছেন তাতে তার যন্ত্রণার ছবি স্পষ্ট। হাঁটু দুটো বুকের কাছে ধরে কুঁকড়ে বসে রয়েছেন রোয়া হায়দারি। তার মুখ মাস্কে ঢাকা। চোখ জুড়ে শুধু শূন্যতা। রোয়া লেখেন, ‘আমি আমার জীবন, আমার বাড়ি ছেড়ে চলে এলাম যাতে কথা বলার অধিকার না হারিয়ে ফেলি। আরও একবার মাতৃভূমি ছেড়ে পালাচ্ছি, শূন্য থেকে শুরু করতে চলেছি। আমি ক্যামেরা আর আমার মৃত আত্মাকে নিয়ে সাগর পার করব। ভারী হৃদয় নিয়ে বলছি বিদায় মাতৃভূমি, আবারও দেখা না হওয়া পর্যন্ত।’
রোয়া হায়দারির পোস্ট ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। অনেকেই আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।
জানা যাচ্ছে, দেশ ছাড়ার পর আফগান চলচ্চিত্র নির্মাতা রোয়া এই মুহূর্তে ফ্রান্সে রয়েছেন। প্রসঙ্গত, এর আগে আফগান পপ তারকা আরিয়ানা সাঈদ এর দেশ ছাড়ার ঘটনা আলোচনায় উঠে এসেছিল। তালিবান আতঙ্কের কথা জানিয়েছিলেন আরও এক আফগান মহিলা পরিচালক সাহারা করিমি।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD