তিন মেগা প্রকল্পের উদ্বোধন আগামী বছর: কাদের তিন মেগা প্রকল্পের উদ্বোধন আগামী বছর: কাদের – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

তিন মেগা প্রকল্পের উদ্বোধন আগামী বছর: কাদের

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ১০৮ পাঠক

আগামী বছর দেশে তিনটি মেগা প্রকল্পের উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সকালে রাজধানীর উত্তরায় মেট্রোরেলের ডিপোতে পরীক্ষামূলক মেট্রোরেল চলাচলের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন ওবায়দুল কাদের।
সেতুমন্ত্রী জানান, পদ্মা সেতু ২০২২ সালের জুনে চালু করা হবে। এরপর চট্টগ্রামে কর্ণফুলী টানেল এবং ডিসেম্বরে মেট্রোরেল ব্যবহারের জন্য খুলে দেওয়া হবে।
মন্ত্রী বলেন, ‘এটি একটি মাইলফলক। মেট্রো এখন আর স্বপ্ন নয়, এটি দৃশ্যমান বাস্তবতা। সমালোচকরা সমালোচনা ও অপপ্রচার করবে। আমরা জবাব দেবো কাজে। শেখ হাসিনা সরকার কাজেই জবাব দেয়। আমরা মেট্রো রেল, পদ্মা সেতুসহ মেগা প্রজেক্ট দিয়ে জাবাব দিচ্ছি।’
কাদের জানান, ‘মেট্রো রেললাইন-৬’র কাজ সার্বিক সম্পন্ন করতে ৬ মাস লাগবে। তাছাড়া ৬টি মেট্রো রেল ২০৩০ এ চলাচল শুরু হবে। এর মধ্যে ৩১ জুলাই পর্যন্ত কাজের ৬৮.২৯ শতাংশ অগ্রগতি হয়েছে। উত্তরা থেকে মিরপুর পর্যন্ত কাজের অগ্রগতি ৮৮ শতাংশ।’
এর আগে সকালে ডিপোতে রাখা মেট্রোরেলের ট্রেনের ভেতর ঘুরে দেখেন সেতুমন্ত্রী। এরপর তিনি বেলা ১১টা ৫০ মিনিটে উত্তরায় মেট্রোরেলের জন্য নির্মিত ডিপোতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন করেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD