পাওয়ার প্লেতে বাংলাদেশের চার শিকার পাওয়ার প্লেতে বাংলাদেশের চার শিকার – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৭ অপরাহ্ন

পাওয়ার প্লেতে বাংলাদেশের চার শিকার

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৪ পাঠক

সিরিজের প্রথম ওভারেই বাংলাদেশকে উইকেট এনে দিলেন শেখ মেহেদি হাসান। আন্তর্জাতিক অভিষেকে প্রথম বলেই বিদায় নিলেন রাচিন রবীন্দ্র।

প্রথম ওভারে মেহেদির দ্বিতীয় বলে টম ব্লান্ডেল সিঙ্গেল নেওয়ার পর স্ট্রাইক পান রবীন্দ্র। মেহেদি বল দেন ঝুলিয়ে, রবীন্দ্র লেগ সাইডে খেলার চেষ্টায় ব্যাটের মুখ বন্ধ করে দেন আগেই। ব্যাটের কানায় লেগে সহজ ক্যাচ যায় বোলারের কাছে।

নিউ জিল্যান্ডের হয়ে টি-টোয়েন্টি অভিষেকে গোল্ডেন ডাক পাওয়া চতুর্থ ক্রিকেটার রবীন্দ্র। আগের তিনজন ম্যাথু সিনক্লেয়ার, কাইল মিলস ও ফিন অ্যালেন।

‘ফিল্ডার’ মুশফিক

সিরিজ শুরুর দুই দিন আগেই কোচ রাসেল ডমিঙ্গো জানিয়ে দিয়েছিলেন, প্রথম দুই ম্যাচে কিপিং করবেন নুরুল হাসান সোহান, পরের দুটিতে মুশফিকুর রহিম। সেটিরই প্রতিফলনই পড়ল মাঠে। উইকেটের পেছনে গ্লাভস হাতে সোহান।

ক্যারিয়ারের আগে ৮৬ টি-টোয়েন্টির কেবল চারটিতেই কিপিং করেননি মুশফিক। সবকটিই ২০১৬ সালে এবং সেবারও কিপিং করেছিলেন সোহানই।

উইকেট

পিচ রিপোর্টে ধারাভাষ্যকার অতুল ওয়াসন যা বললেন, তাতে ব্যাটসম্যানদের জন্য সুখবর নেই। তার মতে, উইকেটে বল গ্রিপ করবে বেশ, থেমে আসবে অনেক। খুব বেশি রান দেখার আশা তাই নেই।

দুই অভিষিক্ত নিয়ে নিউ জিল্যান্ড

নিউ জিল্যান্ড দলে অনুমিতভাবেই অভিষেক হচ্ছে কোল ম্যাকনকি ও রাচিন রবীন্দ্রর। শুধু টি-টোয়েন্টিতেই নয়, আন্তর্জাতিক ক্রিকেটেই অভিষেক হচ্ছে এই দুই স্পিনিং অলরাউন্ডারের।

পেস বোলিংয়ে নিউ জিল্যান্ড ডগ ব্রেসওয়েলের সঙ্গে বেছে নিয়েছে জ্যাকব ডাফি ও ব্লেয়ার টিকনারকে। ডাফি গত ডিসেম্বরে আন্তর্জাতিক টি-টোয়েন্টি অভিষেকে পাকিস্তানের বিপক্ষে ৪ উইকেট নেওয়ার পর আর সুযোগ পাননি।

নিউ জিল্যান্ড একাদশ: রাচিন রবীন্দ্র, টম ল্যাথাম (অধিনায়ক), উইল ইয়াং, টম ব্লান্ডেল, হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, কোল ম্যাকনকি, ডগ ব্রেসওয়েল, এজাজ প্যাটেল, জ্যাকব ডাফি, ব্লেয়ার টিকনার।

বাংলাদেশ দলে নেই শরিফুল

বাংলাদেশের একাদশে নেই সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মে থাকা বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। তার না থাকা নিয়ে টসের সময় কোনো কারণ জানাননি অধিনায়ক মাহমুদউল্লাহ। একাদশে আছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন। ওপেনিংয়ে লিটন কুমার দাসের সঙ্গে আছেন মোহাম্মদ নাঈম শেখ। সুযোগ পাননি সৌম্য সরকার।

বাংলাদেশ একাদশ: লিটন কুমার দাস, মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদি হাসান, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ।

মাহমুদউল্লাহর হাতছানি

এই ম্যাচে জিতলেই বাংলাদেশের সফলতম টি-টোয়েন্টি অধিনায়ক হয়ে যাবেন মাহমুদউল্লাহ। ১০টি জয় নিয়ে আপাতত তিনি যৌথভাবে শীর্ষে মাশরাফি বিন মুর্তজার সঙ্গে। মাশরাফির নেতৃত্বে বাংলাদেশের ১০ জয় এসেছে ২৮ ম্যাচে। মাহমুদউল্লাহর ১০ জয় এসেছে ২২ ম্যাচে।

বাংলাদেশের সুযোগ

এক মাস আগেও টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো জয় ছিল না বাংলাদেশের। সেই দলের বিপক্ষে ৫ ম্যাচের সিরিজ জয় ধরা দিয়েছে ৪-১ ব্যবধানে। এবার একই বাস্তবতা নিউ জিল্যান্ডের বিপক্ষেও। কিউইদের বিপক্ষে এই সংস্করণে ১০ ম্যাচ খেলে এখনও কোনো জয় নেই বাংলাদেশের।

এবার খর্বশক্তির নিউ জিল্যান্ডের বিপক্ষে নিজেদের কন্ডিশনে বড় সুযোগ অধরাকে ধরার। নিউ জিল্যান্ড তাদের বিশ্বকাপ দলের একজনকেও পাঠায়নি বাংলাদেশে। এই দলের অধিনায়ক টম ল্যাথাম আন্তর্জাতিক টি-টোয়েন্টি সবশেষ খেলেছেন প্রায় চার বছর আগে। ঘরোয়া টি-টোয়েন্টিও খেলেন না আড়াই বছরের বেশি সময় ধরে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Categories

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD