নড়াইলে সড়ক চার লেন করা নিয়ে দু’পক্ষের বিক্ষোভ গাড়ি ভাঙচুর নড়াইলে সড়ক চার লেন করা নিয়ে দু’পক্ষের বিক্ষোভ গাড়ি ভাঙচুর – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:১২ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

নড়াইলে সড়ক চার লেন করা নিয়ে দু’পক্ষের বিক্ষোভ গাড়ি ভাঙচুর

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১০৩ পাঠক

নড়াইল শহরের মধ্য দিয়ে প্রস্তাবিত চার লেন সড়ক বাস্তবায়নের পক্ষে-বিপক্ষে ঘোষিত কর্মসূচিকে ঘিরে উত্তেজনা সৃষ্টি হয়।

পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও একটি গাড়ির গ্লাস ভেঙ্গে দেয় বিক্ষুব্ধরা। সোমবার (২৭সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে শহরের বাণিজ্যিক কেন্দ্র রূপগঞ্জ প্রেসক্লাব এলাকায় এ ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন,  নড়াইল শহর সংলগ্ন মালিবাগ থেকে সীতারামপুর পর্যন্ত  প্রায় ১৮০ কোটি টাকা ব্যয়ে প্রস্তাবিত চার লেনের সড়কটি প্রি-একনেকে অনুমোদন হয়েছে। খুব শীঘ্রই একনেকে অনুমোদন হবে।
সড়কটি দ্রুত বাস্তবায়ন এবং প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে নড়াইলে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ আনন্দ মিছিল মানববন্ধন কর্মসূচি ঘোষণা দেয়।
শহরের মধ্য দিয়ে চার লেন বাস্তবায়নের পক্ষে মানববন্ধনে অংশ নেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার পিতা গোলাম মোর্ত্তজা স্বপন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি সরদার আলমগীর হোসেন আলম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারিকুল ইসলাম উজ্জ্বল, সাধারণ সম্পাদক এস এম পলাশ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ, সাবেক সভাপতি  আশরাফুজ্জামান মুকুল,  সাবেক সাধারণ সম্পাদক নিলয় রায় বাধন, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ নাঈম ভূইয়া, সাধারণ সম্পাদক সিদ্ধার্থ সিংহ পল্টুসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।
এ সময় বক্তারা জানিয়েছেন, সরকারের উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে একটি মহল চক্রান্ত করছে। তারা নড়াইলের উন্নয়ন চাই না বলেও চার লেন বাস্তবায়নের বিপক্ষে অবস্থান নিয়ে ষড়যন্ত্র করছে। নড়াইলের সর্বস্তরের মানুষ চক্রান্তকারীদের প্রতিহত  করে চারলেন বাস্তবায়ন করবে। করা হবে, যে কোন মূল্যে চার লেন সড়ক বাস্তবায়ন হবে।
অপরদিকে একই সময়ে রূপগঞ্জ বাজার এলাকার ব্যবসায়ীরা চার লেনের পরিবর্তে সড়ক প্রশস্তকরণ বাইপাস সড়ক নির্মাণের  দাবিতে মানবন্ধন কর্মসূচি শুরু করেন। পুলিশের কড়াকড়ি অবস্থানের কারণে সংক্ষিপ্ত  আকারে মানববন্ধন কর্মসূচি পালন করেন ব্যবসায়ীরা। এ সময় ব্যবসায়ীদের পক্ষের নেতৃত্বদানকারী জেলা যুবলীগের আহবায়ক ওয়াহিদুজ্জামানের গাড়ির গ্লাস ভাঙচুর করে বিক্ষুদ্ধ লোকজন।
নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের মাধ্যমে তাদের দাবি-দাওয়া সম্বলিত স্বারকলিপি দেন।
ব্যবসায়ীদের পক্ষে উপস্থিত ছিলেন নড়াইল চেম্বার অব কমার্সের সভাপতি  ও জেলা  আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ হাসানুজ্জামান, জেলা যুবলীগের আহবায়ক ও নড়াইল ভিশনের মালিক  মোঃ ওয়াহিদুজ্জামান, ব্যবসায়ী সিকদার মোঃ নজরুল ইসলাম, আবুল কালাম আজাদ, মোঃ কবির হোসেনসহ ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।
এ সময় বক্তারা জানিয়েছেন, আমরাই সকলেই উন্নয়ন চাই। আমরা উন্নয়নের বিপক্ষে নই। আমাদের এই রাস্তা শহরের বাইরে দিয়ে করা হোক। শহরের মসজিদ, মন্দির, ক্লিনিক, দোকানপাট ও বিভিন্ন প্রতিষ্ঠান ভেঙ্গে শহরের ভিতর দিয়ে চার লেন করার দরকার নেই। যে সড়ক আছে তা প্রসস্ত করলেই চলবে।
উল্লেখ্য যে, নড়াইল শহরের মধ্য দিয়ে মালিবাগ থেকে সীতারামপুর পর্যন্ত প্রস্তাবিত চার লেন রাস্তার জন্য প্রায় ১৮০ কোটি টাকার একটি প্রকল্প প্রি-একনেকে অনুমোদন হয়েছে। যা খুব শীঘ্রই একনেকে পাশ হওয়ার অপেক্ষায় রয়েছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD