ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কে ৫০ কিমি তীব্র যানজট ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কে ৫০ কিমি তীব্র যানজট – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কে ৫০ কিমি তীব্র যানজট

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১
  • ১১৯ পাঠক

নলকা সেতুর কিছু অংশ ভেঙে যাওয়ায় এবং সেখানে শুধুমাত্র একপাশ দিয়ে যান চলাচল করার পাশাপাশি মহাসড়ক ভেঙে ছোট ছোট গর্ত সৃষ্টি হওয়ার ফলে ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের সিরাজগঞ্জের সবগুলো রাস্তায় তীব্র যানজট দেখা দিয়েছে।

এতে বৃহস্পতিবার সকাল থেকে জেলার সর্বমোট ৫০ কিলোমিটারেরও বেশি মহাসড়কে তীব্র যানজট রয়েছে। যাতে ভোগান্তিতে পড়েছেন লাখ লাখ যাত্রী ও অন্তত ২০হাজারের বেশি ছোট বড় যানবাহন।
হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, বঙ্গবন্ধু সেতু পশ্চিম হতে নলকা সেতু হয়ে ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের ঢাকা-বগুড়া মহাসড়কের চান্দাইকোনা পেড়িয়ে বগুড়ার দিকে, ঢাকা-রাজশাহী মহাসড়কের কাছিকাটা ১০নং সেতু পার হয়ে নাটোরের দিকে ও ঢাকা-পাবনা মহাসড়কেও এ যানজট ছড়িয়ে গেছে। এতে কম করে জেলার প্রায় ৫০ কিলোমিটার মহাসড়কে তীব্র যানজট রয়েছে।
বৃহস্পতিবার সকালে হাটিকুমরুল হাইওয়ে গোলচত্বর এলাকার দায়িত্বরত ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো. রফিকুল ইসলাম বলেন, যানজট একদিকে টাঙ্গাইল ও অন্যদিকে নাটোর ও বগুড়া জেলার মধ্যে পৌঁছে গেছে। তবে আমরা যানজট নিরসনে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।
এদিকে গতকাল রাত ২টা থেকে এখনো একই জায়গায় দাঁড়িয়ে আছে হাজার হাজার যানবাহন। ফলে চরম দুর্ভোগে পড়েছেন লাখো যাত্রী। ভোগান্তি পৌঁছে গেছে চরমে।
পেশাগত কাজে ঢাকা থেকে কুষ্টিয়া যাবার পথে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের মুলিবাড়ি এলাকায় জ্যামে আটকে থাকা প্রকৌশলী মোস্তাকিম পরিবর্তনকে জানান, গতকাল রাত ২টার দিকে এখানে বাস দাঁড়িয়েছে। এখন পর্যন্ত একটুও আগাতে পারেনি।
ঈদের মহাসড়কেও এমন যানজট ও দুর্ভোগ কখনো দেখিনি। যাত্রীরা সবাই ভীষণ ভোগান্তিতে আছেন বলেও জানান তিনি।
এছাড়াও দীর্ঘ সময় মহাসড়কে আটকা পড়ে যাত্রীদের খুধা নিবারণে একমাত্র ভরসা এখন মহাসড়কের অস্থায়ী ফেরিওয়ালারা। কিন্তু এই যানজটের ভোগান্তি থেকে আপাতত রক্ষা পাওয়ারও কোনও আশা দেখছেন না তারা।
হাটিকুমরুল গোলচত্বর এলাকার দায়িত্বরত ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো. রফিকুল ইসলাম বলেন, নলকা সেতু ভেঙে যাওয়ায় সেতুর একপাশদিয়ে যান চলাচল করাতে হচ্ছে। এতে একদিকের গাড়ি বন্ধ রেখে আরেক দিকের গাড়ি চলাতে হচ্ছে। এছাড়াও সেতুটি চড়মভাবে ঝুঁকিপূর্ণ হওয়ায় সেটাও চলাচল করাতে হচ্ছে খুব সাবধানে ও ধীরে।
এছাড়াও সেতুর আশেপাশের মহাসড়ক ভেঙে ভেঙে ছোট-বড় গর্ত তৈরি হয়েছে। যার ফলে গাড়ি চাইলেও জোরে চলতে পারেনা। মূলত এই কারণেই যানজট বলেও জানান এই কর্মকর্তা।
গত মঙ্গলবার (১২ অক্টোবর) নলকা সেতুটি ভেঙে গেলে সেদিন রাত থেকে যানজট শুরু হলেও গতকাল রাতে তা তীব্র আকার ধারণ করেছে। এতে বঙ্গবন্ধু সেতু পশ্চিম হতে উত্তরবঙ্গের সিরাজগঞ্জের মহাসড়কের সর্বমোট প্রায় ৫০ কিলোমিটার এলাকাজুড়ে এই যানজটে ভোগান্তিতে পড়েছে হাজার পরিবহন ও লাখো যাত্রী।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD