‘সরকারের ব্যর্থতায় সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটছে’ ‘সরকারের ব্যর্থতায় সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটছে’ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:৪৭ অপরাহ্ন

‘সরকারের ব্যর্থতায় সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটছে’

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
  • ৪০ পাঠক

সরকারের ‘ব্যর্থতায়’ কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
সমসাময়িক বিষয় নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
মির্জা ফখরুল বলেন, আইনশৃঙ্খলা বাহিনী নীরব দর্শকের ভূমিকা পালন করায় কুমিল্লার সহিংসতা দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়েছে। তারা যদি কঠোর হতো তাহলে এত সহিংসতা হতো না।
এর পেছনে সরকারের ইন্ধন রয়েছে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে তখনই সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা ও তাদের ঘরবাড়ি ভাঙচুর হয়েছে।
মির্জা ফখরুল বলেন, দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ যে সংকটগুলো রয়েছে, মানুষের নিরাপত্তার অভাব—এসব থেকে দৃষ্টি দূরে সরাতে, জনগণকে বিভ্রান্ত করার জন্য এ ধরনের ঘটনাগুলো ঘটানো হচ্ছে।
তিনি বলেন, পবিত্র কোরআনের অবমাননা, মন্দিরে নিরাপত্তা না দিয়ে হামলা–ভাঙচুর–সংঘাতকে উসকে দিয়ে, বিভিন্ন সম্প্রদায়ের মানুষকে মুখোমুখি দাঁড় করিয়ে সাধারণ মানুষের জীবন নিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের চক্রান্তে মেতে উঠেছে সরকার।
তিনি বলেন, প্রথম দিন থেকেই সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগের নেতারা কুমিল্লার ঘটনায় বিএনপিকে জড়ানোর অপচেষ্টা করছেন।
কুমিল্লার ঘটনার সঙ্গে বিএনপিকে জড়িয়ে সরকারদলীয় নেতাদের বক্তব্যকে মিথ্যাচার দাবি করে বিএনপির মহাসচিব বলেন, আমানউল্লাহ আমানের ফাঁসকৃত ফোনালাপ সরকারের পরিকল্পিত ষড়যন্ত্র।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান নিতায় রায় চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Categories

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD