হোয়াটসঅ্যাপের নতুন ফিচার ‘কমিউনিটি’ হোয়াটসঅ্যাপের নতুন ফিচার ‘কমিউনিটি’ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার ‘কমিউনিটি’

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
  • ১৬২ পাঠক

ফেইসবুকের মালিকানাধীন সংস্থা হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তার পিছনে অন্যতম কারণ নিত্যনতুন ফিচারের আমদানি। আইওএস ও অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য নানা রকম ফিচার এনে অ্যাপটিকে সকলের কাছে আকর্ষণীয় করে তোলাই সংস্থাটির লক্ষ্য। এবার ‘কমিউনিটি’ নামে আসছে আরও একটি নতুন ফিচার।

জানা যায়, নতুন ফিচারটির সঙ্গে অনেকটাই মিল রয়েছে ‘গ্রুপ’-এর। তবে এটি ঠিক গ্রুপের বিকল্প নয়। এক্সডিএ ডেভেলপারদের রিপোর্ট অনুসারে কমিউনিটি ফিচারটি গ্রুপকে সরিয়ে দেবে না বরং দু’টি একসঙ্গেই থাকতে পারবে।
কেমন হতে পারে নতুন এই ফিচার?
ওয়েবিটা অনুসারে, কমিউনিটি ফিচারটি ইউজারদের হোয়াটসঅ্যাপ গ্রুপগুলোকে আরও ভালোভাবে সংগঠিত করার সুবিধা দেবে। অর্থাৎ এর সাহায্যে সেই সংক্রান্ত সেটিংস নিয়ন্ত্রণ করা যাবে। ফলে সমস্ত গ্রুপকেই নিয়ন্ত্রণ করা যাবে ওই ফিচারের সাহায্যে।
কেবল এই ফিচারটিই নয়, এই মুহূর্তে একাধিক ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। এর মধ্যে অন্যতম ভয়েস মেসেজ। এখন পর্যন্ত এই মেসেজের ক্ষেত্রে কোনো ‘পজ’ অপশন নেই। সম্ভবত এরপর থেকে এই অপশনও মিলবে।
এছাড়া আরও একটি ফিচার আনতে পারে হোয়াটসঅ্যাপ। যার সাহায্যে হাই রেজোলিউশনের ছবি ও ভিডিও পাঠানো সম্ভব হবে।  ছবি বা ভিডিও পাঠানোর সময় ইউজাররা বেছে নিতে পারবেন ‘বেস্ট কোয়ালিটি’ ও ‘ডেটা সেভার’ মোডের মধ্যে যেটি তার পছন্দ।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD