চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১২ শিক্ষার্থী বহিষ্কার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১২ শিক্ষার্থী বহিষ্কার – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৩৯ অপরাহ্ন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১২ শিক্ষার্থী বহিষ্কার

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ৩৭ পাঠক

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দু’গ্রুপে গত কয়েকদিনের সংঘর্ষের ঘটনায় ১২ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ।

এদের মধ্যে দুইজনকে ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করার অভিযোগে একবছর ও বাকি ১০ জনকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।
রোববার (১৭ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভূঁইয়া এসব তথ্য নিশ্চিত করেছেন।
বহিষ্কৃতরা হলেন, আইন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মির্জা কবির সাদাফ ও রসায়ন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আশরাফুল আলম নায়েমকে ১ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। অর্থনীতি বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের ফরহাদ, লোকপ্রশাসন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের অহিদুজামান সরকার, ইতিহাস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের জুনায়েদ হোসেন জয়, একই শিক্ষাবর্ষের সমাজতত্ত্ব বিভাগের আরিফুল ইসলাম,পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আকিব জাভেদ, আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের খালেদ মাসুদ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তানজিল হোসেন, আধুনিক ভাষা ইনস্টিটিউট ২০১৯-২০ শিক্ষাবর্ষের মো নাঈম, একই শিক্ষাবর্ষের বাংলা বিভাগের সাইফুল ইসলাম ও আরবি বিভাগের তৌহিদ ইসলামকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, গত কয়েকদিনের সংঘর্ষের ঘটনার অভিযোগ, সিসিটিভি ফুটেজ ও গোয়েন্দা তথ্য ভিত্তিতে যাচাই-বাছাই করে ১২ জনকে বহিষ্কার করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। বহিষ্কারের মেয়াদ আজ থেকেই কার্যকর হবে।
বহিষ্কৃতদের মধ্যে দুইজনকে ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করার অভিযোগে এক বছর ও বাকি ১০ জনকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়। বহিষ্কৃত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ও হলে অবস্থান করতে পারবে না বলেও জানান তিনি।
এর আগে গত বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় বাংলা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিহাব আরমান মানিক নামে সিক্সটি নাইন গ্রুপের এক কর্মীকে মারধর করে সিএফসি গ্রুপের নেতাকর্মীরা।
এর জের ধরে শুক্রবার (১৫ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে পূর্বের ঘটনা জের ধরে শাটল ট্রেনের বগি ভিত্তিক সংগঠন সিক্সটি নাইন ও সিএফসি সেতাকর্মীরা সংঘর্ষে জড়ান। এসময় উভয় গ্রুপের চারজন নেতাকর্মী আহত হয়েছেন।
পরে আবারও রোববার (১৭ অক্টোবর) বিকেল পৌনে পাঁচটার দিকে ক্যাম্পাসে উভয় দুটি গ্রুপের নেতাকর্মীরা সংঘাতে জড়ান। এ সময় দুই গ্রুপের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপের পাশাপাশি চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আল আমিন রিমন আহত হন।
‘সিক্সটি নাইন গ্রুপ’ চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন ও ‘সিএফসি গ্রুপ’ শিক্ষা উপমন্ত্রী মহীবুল হাসান চৌধুরী নওফেল অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Categories

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD