সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করতে হবে: কাদের সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করতে হবে: কাদের – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করতে হবে: কাদের

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ১১৭ পাঠক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনাকে বাঁচাতে হবে। এজন্য। সামম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করতে হবে।

সোমবার শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে রাজধানীর বনানীতে শেখ রাসেলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর গণমাধ্যেমের সাথে কথা বলতে গিয়ে এ কথা বলেন তিনি।
তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে কোনো রাজনৈতিক হত্যাবকাণ্ডে এত নৃশংস ঘটনা ঘটেনি। মানবসভ্য্তার ইতিহাসে সবচেয়ে নৃশংসতম হতযাে কাণ্ড ’৭৫-এর ১৫ আগস্ট। যে হত্যানকাণ্ডের লক্ষ্য  হয়েছিলো নারী, রাসেলের মতো অবুঝ শিশু। পৃথিবীর ইতিহাসে কোনো হত্যা কাণ্ডে অবুঝ শিশু টার্গেট হয়নি। অথচ পঁচাত্তরের হত্যা কাণ্ডে যে ছিল সম্ভাবনার, মেধা ও বিনয়ের, যার মধ্যে্ ছিলো ভবিষ্য ৎ নেতৃত্বের ছাপ, সেই রাসেলকেও জীবন দিতে হয়েছিল।
তিনি বলেন, ’৭৫ সাল থেকে এই দেশে হত্যাব, ষড়যন্ত্র ও সাম্প্রদায়িকতার রাজনীতির যে ধারা, সেই ধারার উত্তরাধিকার এখনো বয়ে চলছে বাংলাদেশের একটি রাজনৈতিক দল বিএনপি। এই হত্যাা, ষড়যন্ত্র, সাম্প্রদায়িক রাজনীতির জন্যে বাংলাদেশের বহু কষ্টে অর্জিত গণতন্ত্রের বিকাশ বারবার ব্যা হত হচ্ছে।
সাম্প্রদায়িক অপশক্তিকে মোকাবিলা করার কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এইদিনে শপথ হোক বাংলাদেশের অর্জন উন্নয়ন, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে যে সাম্প্রদায়িক অপশক্তি এবং এদের বিষবৃক্ষ ডালপালা বিস্তার করেছে, এটা উপড়ে ফেলতে হবে।
পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক গোষ্ঠী বিএনপির পৃষ্ঠপোষকতায় সারা বাংলাদেশে তাণ্ডব করেছে উল্লেখ করে তিনি বলেন, গতকাল রাতে রংপুরে একটি জেলেপাড়ায় আগুন দিয়ে মন্দিরে হামলা করেছে, গবাদিপশুর প্রাণহানি হয়েছে। এরকম নৃশংসতম ঘটনা ঘটাচ্ছে হত্যােযজ্ঞ চালাচ্ছে। ফেসবুকে আজকে অপপ্রচার করছে। এই অপপ্রচার থেকে রংপুরের ঘটনা ঘটেছে।
এ সময় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাত থেকে খোঁজখবর নিচ্ছেন এবং দল থেকেও সতর্ক থাকতে হবে। আজকে বাংলাদেশের মুক্তিযুদ্ধকে বাঁচাতে হবে। এজন্যহ সামম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করতে হবে।
‘এসব ঘটনা সরকার ঘটাচ্ছে’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে সাংবাদিকদের তিনি বলেন, বিএনপি তো হিন্দুদের বাড়িঘর পাহারা দেয়ার জন্যক নেতাকর্মীদের প্রতি অনুরোধ করেছে। ওদেরকে পাহারায় দেয়া মানেই শিয়ালের কাছে মুরগি বর্গা দেয়া।
সম্প্রতি রাষ্ট্রধর্ম নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য্ সাঈদ খোকনের একটি বক্তবর বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে এ সম্পর্কে তিনি বলেন, কেউ যদি বিচ্ছিন্নভাবে কোনো কথা বলে থাকে এসব ওয়ার্কিং কমিটিতে আলোচনা হবে। দলের মধ্যে  থেকে দলের আদর্শবিরোধী বক্তব্যে দিলে সেটি ঠিক হবে না।
এর আগে বনানীতে শেখ রাসেলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের নেতারা। এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্যজ মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সম্পাদক দীপু মনি, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপদপ্তর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD