সাম্প্রদায়িক হামলাকারীদের রুখতে হবে: নাছিমা বেগম সাম্প্রদায়িক হামলাকারীদের রুখতে হবে: নাছিমা বেগম – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:২৭ অপরাহ্ন

সাম্প্রদায়িক হামলাকারীদের রুখতে হবে: নাছিমা বেগম

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ৩৩ পাঠক

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। যারা সাম্প্রদায়িক হামলা করে, তারা মানবতার শত্রু। সবার সম্মিলিত প্রয়াসে তাদের রুখে দিতে হবে।

আজ বুধবার রাজধানীর আগারগাঁওয়ে মুক্তিযুদ্ধ জাদুঘরে ‘আদিবাসী মানবাধিকার সুরক্ষা কর্মীদের সম্মেলন ২০২১’–এ তিনি এসব কথা বলেন।
কাপিং ফাউন্ডেশন এ সম্মেলনের আয়োজন করে।
মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কুমিল্লার ঘটনার পর সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া হামলার তীব্র নিন্দা করেন।
নাছিমা বেগম বলেন, মানবাধিকারকর্মীরা মানবাধিকার সমুন্নত রাখেন। মানবাধিকারকর্মীদের অবশ্যই তাদের নিজ দায়িত্ব সম্পর্কে সজাগ থাকতে হবে। কিন্তু দুঃখজনকভাবে অনেক সময় মানবাধিকারকর্মীরা তাদের দায়িত্বের বাইরে গিয়ে কিছু কাজ করে থাকেন। তারা নিজেদের স্বার্থ হাসিলের জন্য কাজ করেন। অনেক ক্ষেত্রে দেখা গেছে জাতীয় মানবাধিকার কমিশনের লোগো ব্যবহার করে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। এসব বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।
মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, দেশের ক্ষুদ্র জাতিসত্তার মানুষের একটা বড় সমস্যা হলো ভূমি। তাদের নিরাপত্তাঝুঁকি সৃষ্টি করে ভূমিসংক্রান্ত নানা জটিলতা। এটা অস্বীকার করার উপায় নেই। এ সমস্যা সমাধানে জাতীয় মানবাধিকার কমিশন একটি কমিটি গঠন করেছে।
আজকের অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত আন মন লিউভন।
আপিল ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক পল্লব চাকমার সভাপতিত্বে বক্তব্য রাধেন, বাংলাদেশ আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সঞ্জীব দ্রং।
সম্মেলনে মানবাধিকার প্রতিবেদন তুলে ধরেন কাপেং ফাউন্ডেশনের হেলেনা তালাং।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Categories

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD