জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনলাইনের পাশাপাশি শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম শুরু জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনলাইনের পাশাপাশি শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম শুরু – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনলাইনের পাশাপাশি শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম শুরু

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ১০৮ পাঠক

করোনাভাইরাস মহামারির কারণে দীর্ঘ প্রায় ১৮ মাস শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর বৃহস্পতিবার (২১ অক্টোবর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আবারও শ্রেণিকক্ষে পাঠদান শুরু হচ্ছে অধিভুক্ত সব কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে।

বুধবার (২০ অক্টোবর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এছাড়া, ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন উদ্বোধন করবেন  শিক্ষামন্ত্রী ড. দীপু মনি এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান সভাপতিত্ব করবেন ।
এছাড়া, বিশেষ অতিথি হিসেবে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল উপস্থিত থাকবেন । তবে, শিক্ষার্থীরা সরাসরি ক্লাস শুরু করার আগে শ্রেণিকক্ষ, বিজ্ঞানাগারসহ পুরো ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্ন করার নির্দেশনা জারি করেছে কর্তৃপক্ষ।
শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব রক্ষার নির্দেশনাও দেওয়া হয়েছে ।
এর আগে, গত শনিবার (১৬ অক্টোবর) এক নির্দেশনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের সব শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে অবশ্যই কোভিড-১৯ ভ্যাকসিন নিতে হবে। প্রয়োজনে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে টিকাদানের কেন্দ্র স্থাপনের উদ্যোগ নিতে হবে ।
নতুন পাঠদান সূচিতে জানানো হয়, স্নাতক (সম্মান)-এর প্রথম বর্ষ, দ্বিতীয় বর্ষ ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা সপ্তাহের শনিবার ও মঙ্গলবার সরাসরি ক্লাস করবেন। অন্যদিকে, স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষ, প্রিলিমিনারি টু মাস্টার্স ও মাস্টার্স শিক্ষার্থীরা রবিবার ও বুধবার ক্লাস করবেন।
এছাড়া, স্নাতক (পাস) প্রথম বর্ষ, স্নাতক (পাস) দ্বিতীয় বর্ষ ও স্নাতক (পাস) তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা সোমবার ও বৃহস্পতিবার ক্লাস করবেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD