টুইটারের নতুন সিইও আগরওয়াল টুইটারের নতুন সিইও আগরওয়াল – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ১২:৪৯ অপরাহ্ন

টুইটারের নতুন সিইও আগরওয়াল

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ৮৮ পাঠক

টুইটারে প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) পদ থেকে সরে দাঁড়িয়েছেন জ্যাক ডরসি। তার জায়গায় আসছেন ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল, যিনি এত দিন প্রতিষ্ঠানটির প্রধান প্রযুক্তি কর্মকর্তা (সিটিও) হিসেবে কর্মরত ছিলেন। পদত্যাগের ঘোষণায় পরাগের নেতৃত্বে অগাধ বিশ্বাস থাকার কথা জানিয়েছেন ডরসি।

প্রতিষ্ঠার ১৬ বছর পর কেনো টুইটার সিইওর পদ ছাড়ছেন এবং কেনো পরাগ সে কাজের উপযুক্ত, তা জানিয়ে ডরসি বলেছেন, আমি টুইটার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি, কারণ আমি বিশ্বাস করি, প্রতিষ্ঠানটি এর প্রতিষ্ঠাতাদের ছাড়িয়ে যাওয়ার জন্য প্রস্তুত। টুইটারের সিইও হিসেবে পরাগের ওপর আমার গভীর আস্থা রয়েছে। গত ১০ বছরে তার কাজে নানা পরিবর্তন এসেছে। আমি তার দক্ষতা, হৃদয় ও আত্মার জন্য গভীরভাবে কৃতজ্ঞ। এবার তার নেতৃত্ব দেওয়ার সময়।
এরপর এক বিবৃতিতে পরাগ বলেছেন, আমার নেতৃত্বে আস্থা রাখার জন্য পরিচালনা পর্ষদকে এবং শিক্ষা, সমর্থন ও অংশীদারত্বের জন্য জ্যাককে ধন্যবাদ দিতে চাই। ডরসির নেতৃত্ব আমরা যা অর্জন করেছি, আমি সেটার ভিত্তিতেই সবকিছু গড়তে চাই।
তবে কে এই পরাগ, যাকে এত দ্রুত পদোন্নতি দিয়ে টুইটারের প্রধান করা হলো? চলুন দেখা যাক, এখন পর্যন্ত যা যা জানা গেল।
টুইটারে এক দশক
পরাগ এক দশকের বেশি সময় ধরে টুইটারে কাজ করছেন। ২০১১ সালে তিনি সফটওয়্যার প্রকৌশলী হিসেবে যোগ দেন। প্রতিষ্ঠানটির নানা কাজ সফলভাবে করার জন্য টুইটারের প্রথম ‘ডিসটিংগুইশড ইঞ্জিনিয়ার’ হন তিনি। ২০১৭ সালের অক্টোবরে তাঁকে সিটিও করা হয়।
টুইটারের কারিগরি কৌশল নিয়ে কাজ করেছেন পরাগ। সফটওয়্যার উন্নয়নের ধারায় অগ্রগতি আনা এবং সর্বস্তরে কৃত্রিম বুদ্ধিমত্তার মেশিন লার্নিং প্রযুক্তির প্রয়োগের দায়িত্ব ছিল তার ওপর।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Categories

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD