পানামা পেপার্স মামলায় ঐশ্বরিয়াকে ৬ ঘণ্টা জেরা পানামা পেপার্স মামলায় ঐশ্বরিয়াকে ৬ ঘণ্টা জেরা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

পানামা পেপার্স মামলায় ঐশ্বরিয়াকে ৬ ঘণ্টা জেরা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১
  • ১২২ পাঠক

সোমবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসে তলব করা হয় ঐশ্বরিয়া রাই বচ্চনকে। ২০১৭ সালে পানামা পেপার্স মামলায় নাম জড়ায় বিশ্বসুন্দরীর। ফেমা আইনে তলব করা হয় বচ্চন বধূকে। সোমবার দিল্লির লোকনায়ক ভবনে ইডির অফিসে হাজির হন নায়িকা। দীর্ঘ ৬ ঘণ্টা ম্যারাথন জেরা করা হয় তাকে। কী কী প্রশ্নের সম্মুখীন করতে হল নায়িকাকে?

প্রসঙ্গত, পানামা পেপার্স মামলায় ভারতের প্রায় ৫০০ জন ভারতীয়র নাম জড়িয়েছে। তাদের মধ্যে অভিনেতা, ক্রীড়াবিদ, ব্যবসায়ী সমস্ত বিশিষ্টজনের নাম রয়েছে। প্রত্যেকের বিরুদ্ধেই কর ফাঁকির অভিযোগ রয়েছে। এ বিষয়ে ইতিমধ্যেই শুল্ক দফতরের আধিকারিকরা তদন্ত শুরু করেছেন। পানামা পেপার্স ফাঁস মামলায় বচ্চন পরিবারের নামও উঠে এসেছে। ইডি এই মামলায় অর্থ পাচারের মামলাও নথিভুক্ত করেছিল। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের এইচআইইউ বিষয়টি তদন্ত করছে। প্রসঙ্গত, অভিষেক বচ্চনও মাসখানেক আগে এই মামলায় জড়িত থাকার অভিযোগে জড়িয়েছেন। এক মাস আগে, অভিষেক বচ্চনও ইডি অফিসে পৌঁছেছিলেন। ইডি আধিকারিকদের কাছে কিছু নথিও হস্তান্তর করেছে। ইডি সূত্রের খবর, খুব শীঘ্রই নাকি অমিতাভ বচ্চনকেও এই মামলায় ইডি নোটিস দিতে চলেছে তারা।
২০১৬ সালে, ব্রিটেনের পানামার একটি আইন সংস্থা ১১.৫ কোটি কর ফাঁকি দেওয়ার নথি ফাঁস হয়েছিল। এতে সারা বিশ্বের বড় বড় নেতা, ব্যবসায়ী ও ব্যক্তিত্বদের নাম প্রকাশ করা হয়। ভারতের প্রায় ৫ শতাধিক জনের নাম এখনও পর্যন্ত গিয়েছে। এতে বচ্চন পরিবারের নামও রয়েছে। এক প্রতিবেদনে বলা হয়েছে, অমিতাভ বচ্চনকে ৪টি কোম্পানির পরিচালক করা হয়েছিল। এর মধ্যে তিনটি ছিল বাহামাসে, আর একটি ছিল ভার্জিন দ্বীপপুঞ্জে। ১৯৯৩-এ এগুলো তৈরি করা হয়। এসব কোম্পানির মূলধন ছিল ৫ হাজার থেকে ৫০ হাজার ডলার, কিন্তু এসব কোম্পানি ওই জাহাজগুলোর ব্যবসা করে আসছে, যার মূল্য ছিল কোটি টাকা। ঐশ্বর্য রাইকে প্রথমে একটি কোম্পানির ডিরেক্টর করা হয়। পরে তাকে কোম্পানির শেয়ারহোল্ডার ঘোষণা করা হয়।
সূত্রের খবর, এদিন ইডির বেশ কয়েকটি প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে ঐশ্বরিয়াকে। প্রথমত তাকে জিগেস করা হয়, কীভাবে তাদের সঙ্গে যোগাযোগ হল নায়িকার? নায়িকার পাশাপাশি তার বাবা মাও এই কোম্পানির সঙ্গে যুক্ত। তাই ঐশ্বর্যকে জিগেস করা হয়, আপনার পরিবার কীভাবে যুক্ত হল এই জালিয়াতির সঙ্গে? ২০০৫ সালের জুন মাসে কেন শেয়ারহোল্ডার হয়েছিলেন ঐশ্বর্য? বিগত ১৫ বছরের বিদেশি পেমেন্টের সমস্ত রেকর্ড এদিন ইডির হাতে তুলে দেন ‘বচ্চন বহু’। আগামিদিনে ফের তাকে তলব করা হবে কিনা সে বিষয়ে এখনো অবধি কোনো সিদ্ধান্ত জানায়নি ইডি।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD