দেশে আরও ৩ জনের শরীরে ওমিক্রন দেশে আরও ৩ জনের শরীরে ওমিক্রন – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

দেশে আরও ৩ জনের শরীরে ওমিক্রন

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ১০৮ পাঠক

বাংলাদেশে আরও তিন জনের শরীরে করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে দেশে ওমিক্রনের মোট সাতজন রোগী ধরা পড়ল।

মঙ্গলবার রাতে জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা (জিআইএসএআইডি) ওয়েবসাইটে ওমিক্রন শনাক্তের বিষয়টি প্রকাশ করা হয়।
সেখানে দেওয়া তথ্য অনুযায়ী, নতুন শনাক্ত তিনজন রাজধানীর বনানী এলাকার বাসিন্দা। তাদের দুজন নারী, একজন পুরুষ। নারীদের একজনের বয়স ৩০ বছর, আরেকজনের ৪৭। আর ওমিক্রন শনাক্ত পুরুষের বয়স ৮৪ বছর।
সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআর ওই তিনজনের নমুনা সংগ্রহ করেছিল। ২৩ ডিসেম্বর তাদের নমুনা সংগ্রহের পর কোভিড শনাক্ত হয়। পরে জিনোম সিকোয়েন্স বের করে জানা যায়, করোনার ওই ধরনটি ওমিক্রন।
এর আগে মঙ্গলবার আরও একজনের ক্ষেত্রে ওমিক্রনের সংক্রমণের তথ্য দেওয়া হয়েছিল জিআইএসএআইডি ওয়েবসাইটে। আক্রান্ত ওই ব্যক্তি একজন পুরুষ। তার শরীর থেকে পাওয়া ভাইরাসের নমুনার জিনোম সিকোয়েন্স করেছিল আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ (আইসিডিডিআর,বি)।
আর সোমবার ইনস্টিটিউট অব ডেভেলপিং সায়েন্স অ্যান্ড হেলথ ইনিশিয়েটিভ (আইদেশি) ওমিক্রনে আক্রান্ত আরেকজনের নমুনার জিনোম সিকোয়েন্স জিআইএসএআইডিতে প্রকাশ করে। তিনি একজন নারী। সোম ও মঙ্গলবার যে দুজনের তথ্য প্রকাশিত হয়েছে তারা দুজনেই ছিলেন ঢাকার বাসিন্দা।
এর আগে জিম্বাবুয়েফেরত দুই নারী ক্রিকেটারের মধ্যে প্রথম ওমিক্রনের সংক্রমণ ধরা পড়ার কথা সরকারিভাবে জানানো হয়েছিল।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD