বিশ্বে করোনার সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী বিশ্বে করোনার সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

বিশ্বে করোনার সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১
  • ১২০ পাঠক

বিশ্বে করোনাভাইরাসের (কোভিড ১৯) সংক্রমণ ও মৃত্যুতে ফের ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। বিশ্বে গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৮ লাখ ৭৪ হাজার ৬১৫ জন। সারাবিশ্বে একদিনে এটাই সর্বোচ্চ শনাক্তের রেকর্ড।

গতকাল (৩০ ডিসেম্বর) নতুন রোগী শনাক্ত হয় ১৫ লাখ ৯৪ হাজার ৯৯৬ জন। ২৪ ঘণ্টায় শুধুমাত্র যুক্তরাষ্ট্রেই আক্রান্ত হয়েছেন সাড়ে ৫ লক্ষাধিক। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে সারা বিশ্বে ছয় হাজার ৭৫৮ জন মারা গেছেন। এর আগের ২৪ ঘণ্টায় মারা যান সাত হাজার ৫৫ জন। ফলে ২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বে করোনায়মৃত্যু কমেছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৭৪ হাজার ৪৯৫ জন।
শুক্রবার (৩১ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।
সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ কোটি ৬৮ লাখ ৫৮ হাজার ৬৭৪ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ৪৫ হাজার ৯৫৮ জন।
গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। এসময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬৫ হাজার ৯৮৭ জন এবং মারা গেছেন ১ হাজার ৩৫৪ জন। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫৯ হাজার ৩৬৯ জন। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৫২ লাখ ৪৬ হাজার ৭৮১ জন ও মারা গেছেন ৮ লাখ ৪৫ হাজার ৭৩৭ জন।
যুক্তরাষ্ট্রের পরই ফ্রান্সের অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ২ লাখ ৬ হাজার ২৪৩ জন।
আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৫৪ জন। নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৪০৫ জন। মহামারি শুরুর পর এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২২ লাখ ৭৭ হাজার ২৩৯ জন। তাদের মধ্যে মারা গেছেন ৬ লাখ ১৯ হাজার ২৪ জন।
বাংলাদেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৮৫ হাজার ২৭ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৮ হাজার ৭০ জন। দেশে করোনায় আক্রান্ত হওয়ার পর সেরে উঠেছেন মোট ১৫ লাখ ৪৮ হাজার ৮১১ জন।
গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম এক জনের মৃত্যু হয়।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD