২০২১ সালের শীর্ষে যেসব স্মার্টফোন ২০২১ সালের শীর্ষে যেসব স্মার্টফোন – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০২:০৮ অপরাহ্ন

২০২১ সালের শীর্ষে যেসব স্মার্টফোন

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ৪৪ পাঠক

২০২১ অন্যান্য বছরের মতোই বেশ ঘটনাবহুল একটি বছর হয়ে থাকবে ইতিহাসে। এ বছর যেমন যুক্ত হয়েছে একের পর এক প্রযুক্তিপণ্য। তেমনি চিপ সংকটে আইফোন তৈরিও কমেছে। সেই সঙ্গে ফেসবুক বিভ্রাট, ইলন মাস্কের নতুন উদ্ভাবনী সব মিলিয়ে নতুন এক মাত্রা যুক্ত হয়েছিল বছরটিতে।

স্মার্টফোনের জগতে যুক্ত হয়েছে একের পর এক নতুন পণ্য। গুগল থেকে শুরু করে আইফোনের নতুন তিনটি ফোন এসেছে বাজারে। ক্রেতা চাহিদার কথা মাথায় রেখে একের পর এক নতুন নতুন ফিচার সমৃদ্ধ স্মার্টফোন আনছে নির্মাতা প্রতিষ্ঠানগুলো।
ফোনগুলোর মধ্যে পাওয়ারফুল ক্যামেরার কারণে শিরোনামে এসেছে কিছু ফোন। দেখে নিন ২০২১ সালের এমনই কিছু সেরা ক্যামেরা ফোন। ২০২১ সালের আলোচিত সকল স্মার্টফোন। চলুন জেনে নেওয়া যাক এ বছর আলোচনার শীর্ষে থাকা স্মার্টফোন কোনগুলো-
আইফোন ১৩ প্রো
২০২১ সালের লঞ্চ হওয়া সেরা ক্যামেরা ফোনের কথা বলা হলে সবার শুরুতে এই ফোনটি রাখতেই হবে আপনার। আইফোন ১৩ প্রোতে একটি নতুন ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা দেওয়া হয়েছে যা ছবির জন্য ৪৭% এর বেশি আলো ক্যাপচার করতে পারে। কোম্পানি এতে ১.৭ ইউএম সেন্সর পিক্সেল ও এফ/১.৬ অ্যাপারচারসহ সেন্সর শিফট অপটিক্যাল স্ট্যাবিলাইজেশনও দিয়েছে এই ফোনে। এর নাইট মোড খুব দ্রুত কাজ করে। আইফোন ১৩ প্রোর দাম শুরু হয়েছে ৯৯৯ ডলার থেকে।
আইফোন ১৩
ক্যামেরা ফোনের তালিকায় দ্বিতীয় অবস্থানে অ্যাপলের আইফোন ১৩ নির্দিধায় রাখাই যায়। ফোনটিতে একটি ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা পাবেন। এতে রয়েছে এফ/২.৪ অ্যাপারচার। এই ফোনের ক্যামেরার প্লাস পয়েন্ট এর সিনেম্যাটিক ভিডিও মোড। এই রাক ফোকাস সাপোর্ট করে। এই ফোন দিয়ে আপনি একটি সিনেমাও তৈরি করতে পারেন। সিনেম্যাটিক মোডে ক্যামেরা নিজেই ফোকাস করা শুরু করে ও বিষয় অনুযায়ী ডিফোকাস করে।
স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা
তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা ফোনটি। এই ফোনে একটি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। ফোনে দেওয়া হয়েছে একটি কোয়াড ক্যামেরা সেটআপ। যার মধ্যে সেকেন্ডারি ক্যামেরাটি ১২ মেগাপিক্সেলের। এতে একটি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স রয়েছে। তৃতীয় ক্যামেরাটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। যাতে রয়েছে থ্রি এক্স জুম। এতে আপনি পাবেন ১০ মেগাপিক্সেলের চতুর্থ ক্যামেরা। ক্যামেরাটিতে রয়েছে ১০০ এক্স জুম ফিচার।
গুগল পিক্সেল ৬ প্রো
এই ফোনের পিছনের প্যানেলে পাবেন ট্রিপল ক্যামেরা সেট-আপ। প্রাথমিক ক্যামেরাটি ৫০ মেগাপিক্সেলের। এটি ২.৫ এক্স বেশি আলো ক্যাপচার করতে পারে। সেকেন্ডারি ক্যামেরা ১২ মেগাপিক্সেলের। এছাড়াও রয়েছে ৪৮ মেগাপিক্সেলের থার্ড সেন্সর। এই ক্য়ামেরা ২০এক্স সুপার রেজলিউশন জুম সাপোর্ট করে।
হুয়াওয়ে মেট ৪০ প্রো
হুয়াওয়ের মেট ৪০ প্রো ফোনটিতে রয়েছে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। ডিভাইসটিতে তিনটি ক্যামেরা সেন্সরসহ আপনি ১০এক্স অপটিক্যাল জুম পাবেন। এফ/৪.৪ অ্যাপারচার সহ একটি ৮ মেগাপিক্সেল সুপারজুম ক্যামেরা রয়েছে এই ফোনে। এর পিছনে একটি থ্রিডি ডেপথ সেন্সিং ক্যামেরাও রয়েছে।
ওয়ানপ্লাস ৯ প্রো
ফটোগ্রাফির জন্য ওয়ানপ্লাস ৯ প্রোতে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ফোনের প্রাথমিক ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স ও ৮ মেগাপিক্সেল লেন্স দেওয়া হয়েছে। এগুলো ছাড়াও ফোনে একটি ২ মেগাপিক্সেল লেন্স রয়েছে। ভিডিও কলিংয়ের জন্য ফোনে একটি ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে।
স্যামসাং গ্যালাক্সি নোট ২০ আল্ট্রা
এই স্মার্টফোনে একটি বিশেষ ক্যামেরা দিয়েছে স্যামসাং। এই স্মার্টফোনের পিছনের প্যানেলে প্রাইমারি ক্যামেরা ১০৮ মেগাপিক্সেলের। এতে এটি ৫এক্স অপটিক্যাল জুম রয়েছে। স্মার্টফোনে সেলফি তোলার জন্য ১০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দিয়েছে কোম্পানি।
উল্লেখ্য, ২০২১ সালে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে অ্যাপলের আইফোন ১২। এরপরের অবস্থানে রয়েছে গ্যালাক্সি A12। আর তৃতীয় অবস্থানে রয়েছে ২০১৯ এ লঞ্চ হওয়া আইফোন ১১। বিশ্লেষকদের তথ্য মতে, এ বছরের প্রথম ত্রৈমাসিকে ১.০৪ বিলিয়নেরও বেশি স্মার্টফোন বিক্রি হয়েছে। যা ২০২০ সালের প্রথম নয় মাসের তুলনায় প্রায় ৮৮.৬ মিলিয়ন বেশি।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Categories

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD