‘বিজনেস নিয়ারবাই’ নতুন ফিচার হোয়াটসঅ্যাপে ‘বিজনেস নিয়ারবাই’ নতুন ফিচার হোয়াটসঅ্যাপে – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

‘বিজনেস নিয়ারবাই’ নতুন ফিচার হোয়াটসঅ্যাপে

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ১৪৩ পাঠক

মেটা মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ তার ইউজারদের জন্য নতুন সার্চ ফিচার নিয়ে এসেছে। নিকটবর্তী জরুরি জিনিসপত্রের দোকানের সন্ধান মিলবে সেই সার্চ ফিচারে। আপাতত ব্রাজিলের সাও পাউলোর কিছু হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর জন্য ফিচারটি চালু করা হয়েছে। শিগগিরই তা বিশ্বের বিভিন্ন প্রান্তের ব্যবহারকারীদের জন্য উন্মোচন হতে পারে। ওয়েবেটাইনফোর সাম্প্রতিক এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। খবর টেক রাডার।

অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় প্লাটফর্মের ব্যবহারকারীরা এ ফিচার ব্যবহার করতে পারবেন। হোটেল থেকে শুরু করে রেস্তোরাঁ, মুদি দোকান থেকে শুরু করে জামাকাপড়ের দোকান—সবকিছুই এবার থেকে এ হোয়াটসঅ্যাপ ফিচারের সাহায্যে সার্চ করে নিতে পারবেন ইউজাররা। ওয়াবেটাইনফোর প্রতিবেদনে বলা হচ্ছে, আপনি এবার থেকে যখন হোয়াটসঅ্যাপে গিয়ে কিছু সার্চ করবেন, তখন আপনাকে একটি নতুন সেকশন দেখানো হবে, যার নাম বিজনেসেস নিয়ারবাই। যখন সে ক্যাটাগরি সিলেক্ট করবেন, স্বয়ংক্রিয়ভাবে তখন সেই বিজনেস অ্যাকাউন্টের রেজাল্ট ফিল্টার হয়ে যাবে আপনার চয়েসের (হোটেল/দোকান/রেস্তোরাঁ) ওপর নির্ভর করে।
যেসব গ্রাহক হোয়াটসঅ্যাপের বিজনেস ডিরেক্টরি ব্যবহার করেন, ভবিষ্যতের একটি আপডেটের মাধ্যমে তাদের কাছে এ সার্চ ফিচার পৌঁছে যাবে। যদিও সংস্থার তরফ থেকে এখন পর্যন্ত নিশ্চিত কোনো বার্তা দেয়া হয়নি যে সাও পাউলো ব্যতিরেকে বিশ্বের অন্যান্য প্রান্তে ফিচারটি কবে নাগাদ লঞ্চ করা হবে। তবে শুধু এ ফিচারই নয়, আইওএস ২.২১.১৭০.১২ হোয়াটসঅ্যাপ বিটা আপডেটের পরে গ্রাহকদের কাছে বিজনেস ইনফোর একটি রিডিজাইনড পেজ পৌঁছে গিয়েছে। পেজটি আইওএস কনট্যাক্ট কার্ডের সঙ্গে অনেকাংশেই মিলে গিয়েছে। অ্যান্ড্রয়েডের ক্ষেত্রেও যখন ওই বার থেকে অ্যাড্রেস বুক খোলা হবে তখন ব্যবহারকারীকে স্ট্যাটাস আপডেটও খুলতে দেয়া হবে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD