ব্ল্যাকবেরি বন্ধ করছে অফিশিয়াল সাপোর্ট ব্ল্যাকবেরি বন্ধ করছে অফিশিয়াল সাপোর্ট – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০২:০৩ অপরাহ্ন

ব্ল্যাকবেরি বন্ধ করছে অফিশিয়াল সাপোর্ট

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ২ জানুয়ারী, ২০২২
  • ৪৪ পাঠক

সব মডেলের ক্ল্যাসিক স্মার্টফোনের জন্য অফিশিয়াল সাপোর্ট বন্ধের ঘোষণা দিয়েছে স্মার্টফোন যুগপূর্ব প্রচলিত ব্র্যান্ড ব্ল্যাকবেরি।

৯টু৫ম্যাক প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, চলতি সপ্তাহের শুরুতে কানাডার ফোন উৎপাদনকারী প্রতিষ্ঠানটি এক ঘোষণায় একথা জানায়। ফলে যেসব ক্ল্যাসিক স্মার্টফোনে ব্ল্যাকবেরি অথবা বিবি১০ অপারেটিং সিস্টেম ব্যবহার হয়ে আসছিল, সেসব ফোনে আর কোনো অফিশিয়াল সাপোর্ট দেয়া হবে না।
অফিশিয়াল আপডেটের পাশাপাশি স্মার্টফোনগুলোর গ্রাহকরা আর কোনো প্যাচ আপডেট পাবেন না বলেও জানায় ব্র্যান্ডটি। তবে ব্ল্যাকবেরি স্মার্টফোন ব্যবহারকারীরা তাদের ফোনের মাধ্যমে কল করা, ডাটা ব্যবহার, এসএমএস ও জরুরি কল সার্ভিস সেবা হারাবেন বলে জানা গেছে। প্রতিষ্ঠানটির যেসব স্মার্টফোনে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম রয়েছে, সেগুলো এ নির্দেশনার আওতায় নেই বলে সূত্রে জানা গেছে। ২০২২ সালের ৪ জানুয়ারি থেকে ক্ল্যাসিক স্মার্টফোনগুলোর সাপোর্ট বন্ধ হয়ে যাবে।
অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমের স্মার্টফোন আসার আগে ব্যবহারকারীদের পছন্দের শীর্ষে ছিল ব্ল্যাকবেরি। পারতপক্ষে নকিয়া ও ব্ল্যাকবেরির মতে, অভিজ্ঞ প্রতিষ্ঠান কখনই ভাবেনি যে ফুল টাচস্ক্রিনের ফোন একসময় বিশ্ববাজার দখল করবে। তবে প্রযুক্তিবিদরা জানিয়েছেন, ফিজিক্যাল কি-বোর্ডের অধিকাংশ সেলফোন ধীরে ধীরে বাজার হারিয়েছে। ব্ল্যাকবেরির ক্ল্যাসিক স্মার্টফোনের অফিশিয়াল আপডেট বন্ধের মাধ্যমে একটি ঐতিহাসিক যুগের অবসান ঘটছে। বাজার বিশ্লেষক ও গবেষকরা সাপোর্ট বন্ধের আগেই ব্ল্যাকবেরি স্মার্টফোন ব্যবহারকারীদের তথ্য ব্যাকআপ রাখার এবং অন্য ব্র্যান্ডের স্মার্টফোন ব্যবহারের পরামর্শ দিয়েছেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Categories

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD