সোলাইমানি হত্যার বিচার না হলে ‘বদলা’ নেবে ইরান সোলাইমানি হত্যার বিচার না হলে ‘বদলা’ নেবে ইরান – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:০১ অপরাহ্ন

সোলাইমানি হত্যার বিচার না হলে ‘বদলা’ নেবে ইরান

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২
  • ৪৬ পাঠক

দুই বছর আগে মার্কিন হামলায় ইরানের জেনারেল কাসেম সোলাইমানি হত্যার বদলা নেওয়ার অঙ্গীকারের কথা জানিয়েছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বিচারের মুখোমুখি করা না হলে প্রতিশোধ নেওয়া হবে। সোমবার তেহরানে কমান্ডারের মৃত্যুর দ্বিতীয় বার্ষিকী পালন করার সময় তিনি এমন মন্তব্য করেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।
ইরানের অভিজাত বিপ্লবী গার্ড বাহিনীর বৈদেশিক শাখা কুদস ফোর্সের কমান্ডার ছিলেন কাসেম সোলাইমানি। ২০২০ সালের ৩ জানুয়ারি ইরাকে মার্কিন ড্রোন হামলায় তিনি নিহত হন। তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প তাকে হত্যার নির্দেশ দিয়েছিলেন। হত্যাকাণ্ডের বর্ষপূর্তির দিন ইরান ও ইরাকে ইরানঘেঁষা গোষ্ঠীগুলো সোলাইমানিকে স্মরণ করছে।
সোমবার টেলিভিশনে প্রচারিত এক ভাষণে ইরানের প্রেসিডেন্ট বলেন, জেনারেল সোলাইমানি হত্যার অপরাধে যদি নিরপেক্ষ আদালতে ট্রাম্প ও সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও-এর বিচার না হয় তাহলে আমাদের শহীদদের বদলা নেবে মুসলিমরা।
এর আগের দিন রবিবার ইরান জাতিসংঘের নিরাপত্তা পরিষদে এক চিঠিতে সোলাইমানি হত্যায় জড়িত যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের বিচার দাবি করেছে।
হত্যাকাণ্ডের কিছুদিন পর জাতিসংঘকে যুক্তরাষ্ট্র বলেছিল, এই হত্যাকাণ্ড ছিল আত্মরক্ষার জন্য। মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের ব্যক্তিবর্গের ও স্বার্থের সুরক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।
রাষ্ট্রীয় টেলিভিশন পরিবেশিত ভিডিও ফুটেজে দেখা যায় এ স্মরণসভায় অংশ নেয়া ব্যক্তিরা জাতীয় পতাকা ও নিহত কমান্ডারের প্রতিকৃতি বহন করছেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Categories

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD