সয়াবিন তেলের দাম আরও বাড়াতে চান ব্যবসায়ীরা সয়াবিন তেলের দাম আরও বাড়াতে চান ব্যবসায়ীরা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:১৯ অপরাহ্ন

সয়াবিন তেলের দাম আরও বাড়াতে চান ব্যবসায়ীরা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২
  • ২৫ পাঠক

সয়াবিন তেলের দাম লিটারপ্রতি ৮ টাকা পর্যন্ত বাড়াতে চান ব্যবসায়ীরা। ইতোমধ্যে তারা মূল্যবৃদ্ধির প্রয়োজনীয়তার কথা জানিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে। তবে বাণিজ্য মন্ত্রণালয় এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

সূত্র জানিয়েছে, ভোজ্যতেল পরিশোধন কারখানাগুলোর সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার অ্যাসোসিয়েশন এবার আমদানি ব্যয় বাড়ার কারণ দেখিয়ে সয়াবিন তেলের দাম লিটারে ৮ টাকা বাড়ানোর প্রস্তাব করেছে। এ বিষয়ে আগামীকাল বৃহস্পতিবার ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে বসবে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন।
আবেদনে সমিতি আগামী শনিবার (৮ জানুয়ারি) থেকে বোতলজাত সয়াবিনের দাম বাড়িয়ে ১৬৮ টাকা করতে চায় বলে জানিয়েছে। বর্তমানে প্রতি লিটার তেল ১৬০ টাকা দরে বিক্রি হচ্ছে।
সমিতি আরও বলেছে, এক মাস আগে, অর্থাৎ গত ৩ ডিসেম্বর থেকেই সয়াবিন তেলের দাম বাড়াতে চেয়েছিল তারা। কিন্তু মানুষের ক্রয়ক্ষমতার কথা বিবেচনা করে পরে সেখান থেকে সরে আসে। আমদানি ব্যয় এত বেড়েছে যে বর্তমান দামে বিক্রি করা সম্ভব হচ্ছে না। সয়াবিনের পাশাপাশি সমিতি পাম তেলের দামও বাড়াতে চায়।
জানা গেছে, পরিশোধন কারখানাগুলো গত নভেম্বর মাসে লিটারপ্রতি বোতলজাত সয়াবিন তেল ১৭২ টাকা নির্ধারণ করার কথা বলেছিল বাণিজ্য মন্ত্রণালয়কে।
ট্যারিফ কমিশনের তথ্যানুসারে, দেশে বছরে প্রায় ২০ লাখ টন ভোজ্যতেলের চাহিদা আছে, যার ৯০ শতাংশই পূরণ হয় আমদানির মাধ্যমে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Categories

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD