প্রযুক্তিতে দক্ষতা মূল্যায়নে ‘বিডিস্কিলস’ প্রযুক্তিতে দক্ষতা মূল্যায়নে ‘বিডিস্কিলস’ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

প্রযুক্তিতে দক্ষতা মূল্যায়নে ‘বিডিস্কিলস’

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২
  • ১৪২ পাঠক

চালু হয়েছে দেশের তরুণ পেশাদারদের দক্ষতা যাচাইয়ের প্ল্যাটফর্ম ‘বিডিস্কিলস’। নির্ধারিত ফি’র বিনিময়ে প্ল্যাটফর্মটিতে প্রযুক্তি খাতের বিভিন্ন বিষয়ে নিজের দক্ষতা মূল্যায়নের সুযোগ পাবেন তরুণরা, দক্ষতার প্রমাণে মিলবে স্বীকৃতি সনদ।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের তত্ত্বাবধানে এবং এলআইসিটি প্রজেক্ট ও ‘বেসিস ইনস্টিটিউট অফ টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম)’-এর যৌথ উদ্যোগে শুরু হয়েছে ‘বিডিস্কিলস’ প্ল্যাটফর্মটি। পুরো প্রকল্পটি আছে বাংলাদেশ আইসিটি মন্ত্রণালয়ের অধীনে।
দক্ষতা মূল্যায়নের এই প্ল্যাটফর্মে পরীক্ষা দিয়ে যেকোনো শিক্ষার্থী নিজে নিজে শেখা বা অন্য কোনো মাধ্যমে শেখা নির্দিষ্ট কিছু বিষয়ের উপর ‘স্কিল টেস্ট’ দিতে পারবেন বলে এক সংবাদবিজ্ঞপ্তিতে জানিয়েছে বিআইটিএম। পরীক্ষায় নিজের দক্ষতার প্রমাণ দিতে পারলে মিলবে তার সনদ।
এতে পরবর্তীতে চাকরি পাওয়ার ক্ষেত্রে বিশেষ সুবিধা সৃষ্টি হবে,– দাবি বিআইটিএম-এর।
‘বিডিস্কিলস’ প্ল্যাটফর্মের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে থেকে বিভিন্ন প্রতিষ্ঠান কাঙ্ক্ষিত দক্ষ জনবল নিয়োগ দিতে পারবে,– বলেছেন বেসিস প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির।
কারণ, এই অ্যাসেসমেন্টে যারা উত্তীর্ণ হবেন, তাদের দক্ষতার নূন্যতম মান সম্পর্কে নিশ্চিত হওয়ার পর সনদ মিলবে।
বিআইটিএম জানিয়েছে, প্রাথমিক অবস্থায় ডিজিটাল মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন এবং ওয়েব ডেভেলপমেন্ট সংশ্লিষ্ট দক্ষতা মূল্যায়নের সুযোগ থাকবে প্ল্যাটফর্মটিতে। পর্যায়ক্রমে আরও নতুন নতুন বিষয় যুক্ত হবে এতে।
আগ্রহীরা https://assessment.bitm.org.bd লিঙ্কে গিয়ে অ্যাসেসমেন্ট টেস্টের জন্য নির্ধারিত ফি’র বিনিময়ে পরীক্ষা দিতে পারবেন।`
সুত্র: Techzoom

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD