এক ঘণ্টায় নেই বাংলাদেশের ৪ উইকেট এক ঘণ্টায় নেই বাংলাদেশের ৪ উইকেট – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:২১ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

এক ঘণ্টায় নেই বাংলাদেশের ৪ উইকেট

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ১০ জানুয়ারী, ২০২২
  • ১১৭ পাঠক

দ্বিতীয় দিনের চা-বিরতিতে যাওয়ার সময় বাংলাদেশের রান ৪ উইকেটে ২৭। লিটন দাস ও ইয়াসির আলি খেলছেন ৮ রানে।

নিউ জিল্যান্ডকে আবার ব্যাটিংয়ে পাঠাতে তাদের করতে হবে আরও ২৯৫ রান।

দ্বিতীয় ওভারেই ভাঙে বাংলাদেশের শুরুর জুটি। ট্রেন্ট বোল্টের অফ স্টাম্পের বাইরে পড়ে বেরিয়ে যাওয়া বলে দ্বিতীয় স্লিপে টম ল্যাথামের হাতে ধরা পড়েন সাদমান।

মোহাম্মদ নাঈম শেখের স্কোয়াডে জায়গা পাওয়াই ছিল বিস্ময়কর। মাহমুদুল হাসান জয়ের চোটে শেষ পর্যন্ত টেস্টও খেলে ফেললেন বাহাতি এই ওপেনার। তবে শুরুটা হলো ভীষণ বাজে। বাংলাদেশের তৃতীয় ওপেনার হিসেবে অভিষেকে আউট হলেন শূন্য রানে।

সাদমানের মতো তিনিও আউট হন অনায়াসে ছেড়ে দেওয়া যেত এমন বলে। টিম সাউদির বাড়তি লাফানো বল ডিফেন্স করার চেষ্টায় টেনে আনেন স্টাম্পে। তাতে নাঈমকে টেস্ট দলে নেওয়ার প্রশ্ন উচ্চকিত হলো আরও।

আস্থার সঙ্গেই খেলছিলেন নাজমুল হোসেন শান্ত। বোল্টকে সামলাচ্ছিলেন ঠিকঠাক। কিন্তু বাঁহাতি পেসারের চমৎকার এক ডেলিভারিতে লেট সুইং ঠিক মতো সামলাতে না পেরে ধরা পড়েন দ্বিতীয় স্লিপে।

প্রথম সাত বল ডট খেলা মুমিনুল হক ফ্লিক করে খুলতে চেয়েছিলেন রানের খাতা। পারেননি বাংলাদেশ অধিনায়ক, সাউদির বল এলোমেলো করে দেন স্টাম্প।

১১ রানে চার উইকেট হারানো বাংলাদেশ প্রতিরোধ গড়ে লিটন ও ইয়াসিরের ব্যাটে। চা-বিরতির আগের সময়টুকু নিরাপদেই কাটিয়ে দেন এই দুই মিডল অর্ডার ব্যাটসম্যান।

এর আগে ১ উইকেটে ৩৪৯ রান নিয়ে দিন শুরু করা নিউ জিল্যান্ড প্রথম ইনিংস ঘোষণা করে ৬ উইকেটে ৫২১ রানে। এতে সবচেয়ে বড় অবদান টম ল্যাথামের। ২৫২ রানের চমৎকার এক ইনিংস খেলেন বাঁহাতি এই ওপেনার।

দিনের প্রথম বলে সেঞ্চুরিতে পৌঁছান ৯৯ রান নিয়ে দিন শুরু করা ডেভন কনওয়ে। তিন অঙ্ক ছুঁয়ে যেতে পারেননি বেশিদূর, থামেন রান আউট হয়ে।

দর্শকদের তুমুল করতালি এবং বাংলাদেশ দলের গার্ড অব অনারের মধ্য দিয়ে ক্রিজে যাওয়া রস টেইলর থিতু হয়েও খেলতে পারেননি বড় ইনিংস। বিদায়ী টেস্টের প্রথম ইনিংসে করেন ২৮। হেনরি নিকোলস ও ড্যারিল মিচেল ফিরেন দ্রুত।

দ্বিতীয় সেশনে ওয়ানডে ঘরানার গতিতে ১৬.১ ওভারে ৯৮ রান যোগ করে নিউ জিল্যান্ড। পঞ্চাশ ছুঁয়ে অপরাজিত থাকেন কিপার-ব্যাটসম্যান টম ব্লান্ডেল।

সংক্ষিপ্ত স্কোর (চা-বিরতি পর্যন্ত):

নিউ জিল্যান্ড ১ম ইনিংস: ৫২১/৬ ডিক্লে.

বাংলাদেশ ১ম ইনিংস: ১১ ওভারে ২৭/৪ (সাদমান ৭, নাঈম ০, শান্ত ৪, মুমিনুল ০, লিটন ৮*, ইয়াসির ৮*; ৬-৩-১৬-২, বোল্ট ৫-২-১১-২)

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD