হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজে আসছে নতুনত্ব হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজে আসছে নতুনত্ব – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজে আসছে নতুনত্ব

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৪৬ পাঠক

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে ব্যবহারকারীদের কাছে। একের পর এক নতুন ফিচার ব্যবহারকারীকে আটকে রাখছে এই সাইটটিতে। ফেসবুকের মালিকানাধীন এই অ্যাপের একটি বড় সুবিধা ছিল ভয়েস চ্যাট। মেসেঞ্জারের মতো হোয়াটসঅ্যাপে এই সুবিধা যুক্ত হয়ে আরও অনেকদিন আগে। তবে এবার এই ফিচারে আরও নতুনত্ব পাবেন ব্যবহারকারীরা।

মূলত ভয়েস মেসেজিংয়ের অভিজ্ঞতা আরও ভালো করতে বিশ্বব্যাপী গ্রাহকদের জন্য নতুন ফিচার আনছে প্রতিষ্ঠানটি। এখন যেমন হোয়াটসঅ্যাপে কোনো ভয়েস মেসেজ প্লে করে সেই চ্যাট থেকে বেরিয়ে এলে ভয়েস মেসেজও বন্ধ হয়ে যায়। নতুন এই ফিচারে কোনো এক চ্যাটে ভয়েস মেসেজ প্লে করে অন্য চ্যাট ওপেন করলেও ভয়েস মেসেজ বন্ধ হবে না। ব্যাকগ্রাউন্ডেও ভয়েস মেসেজ প্লে থাকবে।
বিগত কয়েক মাস ধরেই হোয়াটসঅ্যাপ একের পর এক নতুন ফিচার নিয়ে এসেছে মার্কিন মেসেজিং কোম্পানি। গত মাসেই ভয়েস মেসেজের প্রিভিউ ফিচার নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ। এই ফিচারে যে কোনো ভয়েস মেসেজ পাঠানোর আগে তা শুনে নেওয়ার সুযোগ পাওয়া যাবে।
পছন্দ না হলে সেই ভয়েস মেসেজ ডিলিট করে ফের নতুন করে রেকর্ড করতে পারবেন গ্রাহকরা। গ্রাহকদের আরও বেশি করে ভয়েস মেসেজিং করতে অনুপ্রাণিত করতেই কোম্পানির তরফ থেকে একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে।
ওয়েবেটাইনফো ওয়েবসাইট নতুন ফিচার সম্পর্কে জানাতে একটি স্ক্রিনশট প্রকাশ করেছে। সেখানে একটি অডিও প্লেয়ারের ইন্টারফেস দেখা গিয়েছে। এ ছাড়াও থাকছে Pause, Resume ও Dismiss করার জন্য পৃথক আইকন। ভয়েস মেসেজ কতদূর প্লে হয়েছে তা জানানোর জন্য ব্যবহার হয়েছে একটি প্রোগ্রেস বার।
প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়, এরইমধ্যে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের বিটা টেস্টারদের গ্লোবাল ভয়েস মেসেজ ফিচার পাঠানো হয়েছে। তবে এখনই এই ফিচার ব্যবহার করতে পারবেন না তারা। খুব শিগগিরই অ্যান্ড্রয়েড এর সঙ্গেই আইওএস গ্রাহকরাও এই ফিচার ব্যবহার করতে পারবেন। তবে কবে নাগাদ এই ফিচার ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা, সে ব্যাপারে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি। পৌঁছবে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD