জর্জিয়ার সাবেক প্রতিরক্ষামন্ত্রী যুদ্ধ করতে ইউক্রেনে জর্জিয়ার সাবেক প্রতিরক্ষামন্ত্রী যুদ্ধ করতে ইউক্রেনে – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

জর্জিয়ার সাবেক প্রতিরক্ষামন্ত্রী যুদ্ধ করতে ইউক্রেনে

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ৯ মার্চ, ২০২২
  • ১১৫ পাঠক

সাবেক সোভিয়েত ইউনিয়ন প্রজাতন্ত্র ও প্রতিবেশী রাশিয়ার সঙ্গে সীমান্ত বিরোধে থাকা জর্জিয়ার সাবেক প্রতিরক্ষামন্ত্রী ইরাকলি ওকরুয়াশভিলি রুশ সেনাদের বিরুদ্ধে যুদ্ধ করতে ইউক্রেনে গেছেন। রুশ সেনাদের বিরুদ্ধে লড়তে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বিদেশি স্বেচ্ছাসেবকদের প্রতি আহ্বান জানানোর পর তার যুদ্ধে অংশ নেওয়ার খবর সামনে এলো।

বুধবার (৯ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা। অবশ্য জর্জিয়ার ওই সাবেক প্রতিরক্ষামন্ত্রী কতদিন আগে ইউক্রেনে পৌঁছেছেন বা কবে যুদ্ধে অংশ নিয়েছেন সেটি উল্লেখ করা হয়নি।
ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, সাবেক প্রতিরক্ষামন্ত্রী ওকরুয়াশভিলির তার সঙ্গে স্বেচ্ছাসেবক এনেছেন।
মন্ত্রণালয়ের বার্তায় বলা হয়েছে, ওকরুয়াশভিলি এখন ইউক্রেনে আছেন। তার সঙ্গে জর্জীয় স্বেচ্ছাসেবক আছে। তারা আগ্রাসী রুশ সেনাদের বিরুদ্ধে লড়াই করবে।
জেলেনস্কি বলেছিলেন, প্রায় ১৬ হাজার বিদেশি রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেনকে সহায়তা করার জন্য স্বেচ্ছাসেবক হয়েছেন। এমনকি ইউক্রেনে রাশিয়ার চলমান সামরিক অভিযানে পূর্ব ইউরোপের এই দেশটির হয়ে রুশ সেনাদের বিরুদ্ধে যুদ্ধে অংশ নিয়েছেন প্রায় ৩ হাজার মার্কিন স্বেচ্ছাসেবীও।
উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশের পর ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রুশ বাহিনী। এ অভিযানের অংশ হিসেবে স্থল, আকাশ ও জলপথে ইউক্রেনে হামলা চালানো হচ্ছে। অভিযান শুরুর পর ইউক্রেনের সেনাবাহিনীও প্রতিরোধের চেষ্টা চালাচ্ছে। এতে দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘাত চলছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD