চট্টগ্রামে উন্মুক্ত নালাগুলো এখনও ‘মৃত্যুফাঁদ’ চট্টগ্রামে উন্মুক্ত নালাগুলো এখনও ‘মৃত্যুফাঁদ’ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

চট্টগ্রামে উন্মুক্ত নালাগুলো এখনও ‘মৃত্যুফাঁদ’

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ২৮ মার্চ, ২০২২
  • ৯৬ পাঠক

চট্টগ্রামের চান্দগাঁও থানার আরাকান সড়কে ফুটপাতে হেঁটে যাওয়ার সময় খোলা নালায় পড়ে গেছে শিশু। তবে শুষ্ক মৌসুম বলে সে প্রাণে রক্ষা পেয়েছে। বন্দরনগরীর পুরনো চান্দগাঁওয়ের পাঠানিয়া গোদা এলাকার এ দুর্ঘটনার একটি ভিডিওচিত্র সামাজিক ছড়িয়ে পড়েছে।

ওই ভিডিওতে দেখা যায়, ফুটপাত দিয়ে দুই নারী হেঁটে যাচ্ছিলেন। তাদের সঙ্গে থাকা এক শিশুও হাঁটছিল। হাঁটার একপর্যায়ে সাফা মারওয়া ইলেকট্রনিকসের সামনের ফুটপাতে থাকা গর্তে পড়ে যায় শিশুটি। এ সময় দুই নারী কোনোরকমে তাকে টেনে তুলে নেন।
তাদের চিৎকারে আশপাশের লোকজনও ছুটে আসেন। তোলার পরই শিশুটিকে নিয়ে ওই নারীরা চলে যান। তাদের পরিচয় জানা সম্ভব হয়নি।
স্থানীয়রা জানান, নালাটির সংস্কারকাজ হয়েছে। তবে ভালো করে স্ল্যাব বসানো হয়নি। এ কারণে ফুটপাত দিয়ে হাঁটার সময় লোকজন পড়ে যায়। এর আগেও দুই থেকে তিনজন পড়ে গেছেন। অস্থায়ী প্রতিবন্ধকতা দেওয়া হলেও ফুটপাতের ওপর মোটরসাইকেল চলায় এটি রাখা যায়নি।
এদিকে, নগরীর বহদ্দারহাট স্বাধীনতা কমপ্লেক্সের সামনের নালায় ঝাঁপ দেন ‘মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তি’। নালার গভীরতা বেশি থাকায় তিনি আর উঠতে পারছিলেন না। সেখানে থাকা পুলিশ সদস্যরা ফায়ার সার্ভিসকে খবর দেন। পরে স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিস তাকে উদ্ধার করে।
রোববার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে বলে জানান কালুরঘাট ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা বাহার উদ্দিন।
তিনি বলেন, ব্যক্তিটি মানসিক ভারসাম্যহীন। তাই নিজের ঝোঁকে তিনি নালায় লাফ দেন। পরে উঠতে না পারলে শব্দ করেন। সেই শব্দ শুনে পুলিশ সদস্য আমাদের খবর দেন। তবে নালাগুলোর স্ল্যাব উন্মুক্ত রাখায় এ সমস্যা হচ্ছে। কেউ টের না পেলে বড় রকমের দুর্ঘটনাও হতে পারতো। তাই সংশ্লিষ্ট সংস্থা থেকে বর্ষার আগে এসব উন্মুক্ত নালায় স্ল্যাব ও সুরক্ষাপ্রাচীর দেওয়া জরুরি। না হলে সামনে আরও হতাহতের ঘটনা ঘটবে।
নগরীর উন্মুক্ত নালা ও খালগুলো রীতিমতো ‘মৃত্যুফাঁদে’ পরিণত হয়েছে। গত বছরের জুন থেকে ডিসেম্বর পর্যন্ত উন্মুক্ত নালা-খালে পড়ে শিশুসহ অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে। তাদের একজনের খোঁজ এখনো পাওয়া যায়নি।
একের পর এক মৃত্যুর ঘটনা ঘটলেও চট্টগ্রাম সিটি করপোরেশন ও সিডিএ-কেউ এর দায় নিচ্ছে না। এসব মৃত্যুর জন্য উল্টো পরস্পরকে দায়ী করে আসছে দুটি সংস্থা।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD