২ এপ্রিল থেকে সেন্ট মার্টিন রুটে বন্ধ থাকবে পর্যটকবাহী জাহাজ ২ এপ্রিল থেকে সেন্ট মার্টিন রুটে বন্ধ থাকবে পর্যটকবাহী জাহাজ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

২ এপ্রিল থেকে সেন্ট মার্টিন রুটে বন্ধ থাকবে পর্যটকবাহী জাহাজ

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
  • ১০০ পাঠক

দুর্যোগপূর্ণ আবহাওয়ার ঝুঁকি এড়াতে টেকনাফ-সেন্ট মার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল ৩০ মার্চ থেকে বন্ধ হওয়ার কথা। এবার তা বন্ধ হবে ২ এপ্রিল থেকে। জাহাজ মালিকদের সংগঠন সি ক্রুজ অপারেটরস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (স্কুয়াব) সোমবার (২৮ মার্চ) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ সিদ্ধান্ত জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে জাহাজ চলাচলের অনুমতি আছে ৩০ মার্চ পর্যন্ত। কিন্তু ১ এপ্রিল পর্যন্ত কিছু পর্যটক সেন্ট মার্টিনে রাত্রিযাপন করবেন। তাদের আনার জন্য ওই দিন পর্যন্ত জাহাজ চলাচলের সিদ্ধান্ত হয়েছে। এরপর ২ এপ্রিল থেকে ৩১ অক্টোবর পর্যন্ত টানা সাত মাস এই রুটে জাহাজ চলাচল বন্ধ থাকবে।
সেন্ট মার্টিনের পর্যটন এলাকার সব ময়লা-আবর্জনা ফিরতি জাহাজে নিয়ে আসা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
সি ক্রুজ অপারেটরস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-এর সভাপতি তোফায়েল আহমেদ জানান, পর্যটক আনা-নেওয়ার জন্য টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে ১০টি জাহাজ চলাচল করে। বর্ষা মৌসুম ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বঙ্গোপসাগর উত্তাল থাকে বলে উপজেলা প্রশাসন ওই সময়ে জাহাজ চলাচল বন্ধ রাখে।
সেন্ট মার্টিন দ্বীপ দোকান রেস্তোরাঁ সমিতির সভাপতি আবু বক্কর বলেন, দ্বীপে পর্যটকের আগমন বন্ধ হয়ে যাবে জেনে ইতোমধ্যে বেশিরভাগ হোটেল-রেস্তোরাঁ ও দোকানপাট বন্ধ হয়ে গেছে।
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী জানান, ৩০ মার্চ থেকে জাহাজ চলাচল বন্ধের নির্দেশ ছিল। কিন্তু জাহাজে করে দ্বীপের আবর্জনা বোঝাই করে টেকনাফে আনা হবে। এর জন্য দুই দিন সময় বাড়ানো হয়েছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD