জব্বারের বলী খেলা হবে, বসবে মেলা জব্বারের বলী খেলা হবে, বসবে মেলা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

জব্বারের বলী খেলা হবে, বসবে মেলা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ১৬ এপ্রিল, ২০২২
  • ৯২ পাঠক

চট্টগ্রামের ঐতিহাসিক জব্বারের বলী খেলার আয়োজন করার চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। তবে লালদীঘির মাঠে সংস্কার কাজ চলমান থাকায় এ মেলা এবার জেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত হবে। চলবে তিন দিনব্যাপী বৈশাখী মেলা।

শনিবার সকালে নিজের বাসভবনে ‘আবদুল জব্বার স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও মেলা কমিটি’র সদস্যদের সঙ্গে বৈঠক করেন সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। ঘণ্টাখানেক বৈঠকের পর দুপুর ১২টায় খেলা ও মেলার ঘোষণা দেন মেয়র।
এর আগে ১৩ এপ্রিল লালদীঘি মাঠ উন্মুক্ত না হওয়ায় খেলা ও মেলা হবে না বলে জানায় আয়োজক কমিটি। এ নিয়ে বেশ সমালোচনা তৈরি হলে মেয়র খেলা ও মেলা আয়োজনের দায়িত্ব নেন।
মেয়র খেলা ও মেলার ঘোষণা দিয়ে বলেন, ‘কয়েকদিন আগে গণমাধ্যমে একটা ঘোষণা এসেছিল, এবার আবদুল জব্বারের বলী খেলা হবে না। এটা দেখার পর সবার মধ্যে হতাশা। অনেকে মোবাইলে সেই হতাশার কথা আমাকে জানান। তারা প্রশ্ন করেছেন কেন বন্ধ হবে। এরপর আমি বললাম মেলা অবশ্যই হবে। তারপর আয়োজক কমিটির সবাইকে ডেকে কথা বললাম। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে মেলা ও খেলার।’
রেজাউল করিম বলেন, ১২ বৈশাখ বিকেল তিনটা থেকে পাঁচটা পর্যন্ত বলী খেলা হবে জেলা পরিষদ চত্বরে। আর মেলা এবার পাঁচ দিন নয়, হবে তিন দিন-১১, ১২ ও ১৩ বৈশাখ। তবে আগামীবার থেকে লালদীঘি মাঠেই হবে বলী খেলা ও মেলা।
মেলা আয়োজক কমিটির সহসভাপতি ও চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন আয়োজক কমিটির সভাপতি জহর লাল হাজারী, সাধারণ সম্পাদক শওকত আনোয়ার বাদল ও সাবেক কাউন্সিলর জামাল হোসেন।
কোভিড-১৯ ভয়াবহতায় ২০২০ ও ২০২১ সালে বলী খেলা স্থগিত করা হয়।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD