‘বাযোস’ উৎযাপন করলো আন্তর্জাতিক যোগ দিবস ‘বাযোস’ উৎযাপন করলো আন্তর্জাতিক যোগ দিবস – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:২৮ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

‘বাযোস’ উৎযাপন করলো আন্তর্জাতিক যোগ দিবস

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ১৮ জুন, ২০২২
  • ১১৯ পাঠক

‘মানবতার জন্য যোগ’ (Yoga for Humanity) এই পতিপাদ্যে ‘বাংলাদেশ যোগ সংঘ’(বাযোস) উৎযাপন করলো আন্তর্জাতিক যোগ দিবস। এই আয়োজনের মূল লক্ষ ছিলো ‘যোগ প্রেমীদের মিলন মেলা’। যেখানে একত্রিত হয়েছে ঢাকা ও বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আগত যোগ প্রেমীরা।

যোগকে সবার মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষেই এই উৎসব। আর সেই লক্ষ্যেই ‘বাংলাদেশ যোগ সংঘ’ থেকে সম্মাননা প্রদান করা হয় যোগে নানাভাবে অবদান রেখেছে এমন ব্যক্তিদের। সম্মাননা প্রদান করা হয় যোগে নানা ধরনের অর্জন রয়েছে এমন ব্যক্তিদেরও। রয়েছে বিনামূল্যে টিশার্ট প্রদান, খাবার ও রেফেলড্রর।
এবার ভারতীয় হাই কমিশনের সাথে যোগ দিবস উতযাপনে থাকছে বাংলাদেশে যোগ নিয়ে কাজ করছে এমন চারটি প্রতিষ্ঠান। যারা যোগাসন প্রোটকল ও যোগাসনের প্রদর্শনী করবে এই প্রতিষ্ঠান গুলোর মধ্যে মধ্যে একটি হচ্ছে ‘বাংলাদেশ যোগ সংঘ’
এই প্রতিষ্ঠান গুলোর মধ্যে মধ্যে একটি হচ্ছে ‘বাংলাদেশ যোগ সংঘ’ যারা অনেক বছর ধরে বাংলাদেশে যোগ নিয়ে কাজ করে যাচ্ছে। এই প্রতিষ্ঠানের মূল লক্ষ হচ্ছে বাংলাদেশের সর্বস্থরের মানুষের কাছে শুদ্ধ ও সঠিক যোগ পৌছে দেয়া।
এই লক্ষে বাংলাদেশ যোগ সংঘ ঢাকা ও ঢাকার বাহিরে বিভিন্ন পার্ক ও প্রতিষ্ঠানে বিনামূল্যে যোগ সেবা প্রদান করে থাকে। এই প্রতিষ্ঠান নারীদের অন্য আলাদা সেবা প্রদানের ব্যবস্থা রেখেছে। এরা বাংলাদেশের মানুষের কাছে যোগ সহজ প্রাপ্য করার জন্য যোগের বই ও আনুসাঙ্গীক জিনিসও প্রদান করে থাকে যেমন ইয়োগা ম্যাট, নেতি পট, পোশাক ইত্যাদি।
প্রতিবারের মত এবারও ২১ জুন পালন হচ্ছে ‘৮ম আন্তর্জাতিক যোগ দিবস-২০২২’ বিশ্বের অনেক দেশের মত বাংলাদেশেও নানাভাবে পালন করা হচ্ছে আন্তর্জাতিক যোগ দিবস। ঢাকা সহ বাংলাদেশের বিভিন্ন জেলায় ছোট বড় নান অর্গানাইজেশন নিজেদের মত করে পালন করছে যোগ দিবস। ঢাকায় অবস্থিত ভারতীয় হাই কমিশন কর্তিক আয়োজিত বিশ্ব যোগ দিবস পালেন হবে ২১ জুন ২০২২ মীপুর ইনডোর স্টেডিয়ামে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD