ত্রাণ নিয়ে সিলেটে যাচ্ছে ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ত্রাণ নিয়ে সিলেটে যাচ্ছে ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ত্রাণ নিয়ে সিলেটে যাচ্ছে ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ২২ জুন, ২০২২
  • ৮৭ পাঠক

‘আমরা জনগণের টাকায় পড়াশোনা করি তাই দায়বদ্ধতা রয়েছে’ এমন প্রতিপাদ্যকে সামনে নিয়ে সাড়ে চার লাখ টাকার ত্রাণ নিয়ে সিলেটে যাচ্ছে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের বাসে করে সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের উদ্দেশ্যে প্রতিনিধি দল রওনা করবে।
শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, এলাকাবাসী ও অনলাইন ব্যাংকের মাধ্যমে সংগ্রহ করা প্রায় সাড়ে চার লাখ টাকার ত্রাণ সামগ্রী ৬শ’ পরিবারের মধ্যে বিতরণ করা হবে। যার প্রতিটিতে থাকছে চাল ৩ কেজি, চিড়া দেড় কেজি, ডাল ৫০০ গ্রাম, খেজুর ৫০০ গ্রাম, বিস্কুট ৫০০ গ্রাম, চিনি ৫০০ গ্রাম, পানি ২ লিটার, স্যালাইন ৫টি, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ২টি, নাপা ট্যাবলেট ১০টি, সাবান ১টা, সাবানের গুড়া ১ প্যাকেট, মোমবাতি ৫টি ও গ্যাসলাইট ১টি।
তারা আরও জানান, সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হবে। এছাড়া অন্যান্য অঞ্চলের বন্যায় ক্ষতিগ্রস্ত এমন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ প্রদানের পরিকল্পনা রয়েছে।
বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী মানিক শীল বলেন, দেশের যেকোন দুর্যোগে ছাত্রলীগ বসে থাকেনি। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ-সহ অন্যান্য ছাত্রসংগঠনের সম্বলিত প্রচেষ্টায় আমরা বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণসামগ্রী পৌঁছানোর চেষ্টা করছি। আমরা জনগণের টাকায় পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করার সুযোগ পেয়েছি, তাদের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে। আমি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর স্যারকে, কারণ তিনি বিশ্ববিদ্যালয়ের বাস দিয়ে আমাদের এ কাজে সহযোগিতা প্রদান করছেন।
বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের শিক্ষার্থী মো. সোহেল বলেন, আমরা ৮টি টিমে বিশ্ববিদ্যালয়-সহ টাঙ্গাইল শহরের অলিগলি থেকে অর্থ সংগ্রহ করছি। সকলেই এর পেছনে অক্লান্ত পরিশ্রম করে গেছেন। পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে দেশ-সমাজ ও জনগণের কাছে আমাদের দায়বদ্ধতা রয়েছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD