শিগগিরই শিশুরা করোনা টিকা পাবে: স্বাস্থ্যমন্ত্রী শিগগিরই শিশুরা করোনা টিকা পাবে: স্বাস্থ্যমন্ত্রী – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:০৮ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

শিগগিরই শিশুরা করোনা টিকা পাবে: স্বাস্থ্যমন্ত্রী

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ২৯ জুন, ২০২২
  • ৮৭ পাঠক

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেন, শিগগিরই ৫-১২ বছরের শিশুদের করোনা টিকা দেয়া শুরু হবে। মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইনস্টিটিউট অব পেডিয়াট্রিক নিউরোডিজঅর্ডার অ্যান্ড অটিজম (ইপনা) আয়োজিত ‘সার্টিফিকেট কোর্স অন নিউরোডেভেলপমেন্ট ডিসঅর্ডার’- শীর্ষক কোর্সের উদ্বোধনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা শিশুদের টিকা প্রয়োগে অনুমোদন পেয়েছি। এমনকি সে অনুযায়ী আমরা প্রস্তুতি নিচ্ছি। ৫-১২ বছরের শিশুদের জন্মনিবন্ধন দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।
তিনি বলেন, বিশ্বের বেশ কয়েকটি দেশে শিশুদের টিকা কার্যক্রম শুরু হলেও আমরা এখনো শিশুদের টিকা দিতে পারিনি। প্রথম কারণ হলো শিশুদের টিকায় এতদিন বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন ছিলো না। এখন অনুমোদন পেয়েছি, তাই অতি দ্রুতই আমরা এই কার্যক্রম শুরু করব।
জাহিদ মালেক বলেন, শিশুদের টিকা বড়দের টিকার চেয়ে একটু আলাদা। আমাদের কাছে এতদিন শিশুদের জন্য আলাদা এই টিকা টিকা ছিল না। এখন আমাদের হাতে শিশুদের জন্য উপযোগী টিকা চলে এসেছে। যেসব শিশুরা এখনো নিবন্ধন করেনি, তারা যেন নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে দ্রুত নিবন্ধন করে নেয়।
অভিভাবকদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, আমাদের প্রায় দেড় কোটির মত শিশু রয়েছে। সেই হিসেবে শিশুর সংখ্যা কিন্তু অনেক। তাদের টিকা দিতে আমাদের সময় লাগবে। তাই আপনারা দ্রুত শিশুদের টিকার নিবন্ধন করিয়ে নিন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শিশু অনুষদের ডিন ও ইপনার প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক শাহীন আখতার।
অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, কোষাধ্যাক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল ও শিশু নিউরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. গোপেন কুমার কুণ্ডু।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD