গরম ভাতের সঙ্গে মজাদার কাঁকড়া ভুনা গরম ভাতের সঙ্গে মজাদার কাঁকড়া ভুনা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

গরম ভাতের সঙ্গে মজাদার কাঁকড়া ভুনা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩
  • ১২০ পাঠক

স্বাদে-গন্ধে এসব খাবার ভোজনরসিকদের কাছে অন্যতম আকর্ষণের বিষয়। আজকে সেই মজাদার খাবার কাঁকড়া রান্না নিয়ে এলাম সবার জন্য।

মাছ ও মাংসের মতো কাঁকড়াতে পাওয়া যায় প্রোটিন। কাঁকড়ার মাংসে কোনো চর্বি নেই। গরুর মাংসের থেকে কাঁকড়া দ্রুত হজম হয়। কাঁকড়ার মাংসে ভিটামিন বি২ উপাদান থাকে। এতে রক্তের লোহিত কণিকা বাড়ে।
যা উপকরণ লাগবে: কাঁকড়া নেবেন ২৫টা, পেঁয়াজ-রসুন-আদা বাটা নেবেন (পরিমাণ মতো), হলুদ-মরিচ গুড়া, গরম মসলা-এলাচ-জিরা গুড়া এক চামচ, তেল ২ কাপ, ধনিয়া পাতা ও চারটি কাঁচা মরিচ।
যেভাবে কাঁকড়া ভুনা করবেন: প্রথমে কাঁকড়ার দাঁত ভেঙে ২ টুকরো করে পরিষ্কার পানিতে ধুয়ে নেবেন। এবার একটি কড়াইয়ে তেল গরম করে নেবেন। তেল গরম হলে কাঁকড়াগুলোর সঙ্গে সামান্য হলুদ মিশিয়ে ভেজে নেবেন। এরপর কড়াইয়ে তেল গরম করে পেঁয়াজ কুচি, আদা, রসুন বাটা ও এলাচসহ সব উপকরণ একসঙ্গে মিশিয়ে নাড়তে থাকুন। মিনিট দুইয়েক নাড়ার পর দেখবেন সুগন্ধ বেরোচ্ছে।

এবার মসলার সঙ্গে কাঁকড়াগুলো মিশিয়ে নাড়ুন। প্রয়োজনে সামান্য পরিমাণ পানি দিতে পারেন। চুলার আঁচ কমিয়ে ধনিয়া পাতা কুচি দিয়ে ২ মিনিট রাখবেন। শীতের দুপুরে গরম ভাত ও কাঁকড়া ভুনা খেতে বেশ লাগবে। তবে যারা এলার্জির সমস্যায় ভুগছেন, তারা রেসিপি এড়িয়ে চলবেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD