স্বাধীনতার মাসের শুরুতেই আসছে মুক্তিযুদ্ধের দুই সিনেমা স্বাধীনতার মাসের শুরুতেই আসছে মুক্তিযুদ্ধের দুই সিনেমা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

স্বাধীনতার মাসের শুরুতেই আসছে মুক্তিযুদ্ধের দুই সিনেমা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০২ পাঠক

স্বাধীনতার মাস অর্থাৎ মার্চ মাসের শুরুতে শুক্রবার (৩ মার্চ) মুক্তি পেতে যাচ্ছে মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত দুই সিনেমা। এর একটি খিজির হায়াত খান পরিচালিত ‘ওরা ৭ জন’।

অন্যটি, ফাখরুল আরেফিন খান নির্মিত মুক্তিযুদ্ধ নিয়ে প্রথম আন্তর্জাতিক সিনেমা ‘জেকে ১৯৭১’।

শোনা যাচ্ছে, একইদিনে দেশে মুক্তি পেতে পারে শাহরুখ খান অভিনীত হিন্দি সিনেমা ‘পাঠান’! আর এ কারণেই হল বুকিং পেতে মারাত্মক বেগ পেতে হচ্ছে ‘ওরা ৭ জন’ নির্মাতাকে! মুক্তির শেষ সময়ে এসে হল না পাওয়ায় রীতিমতো অকূল পাথারে নির্মাতা খিজির হায়াত। এমনটাই জানিয়েছেন এই নির্মাতা।

স্বাধীনতার মাস মার্চে যেন হিন্দি সিনেমা মুক্তি না পায় সেজন্য ইতোমধ্যেই বাধ্য হয়ে প্রধানমন্ত্রীর উদ্দেশে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘খোলা বার্তা’ শেয়ার করেছেন তিনি।

‘ওরা ৭ জন’ সিনেমায় অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, জাকিয়া বারী মম, খিজির হায়াত খান, সাইফ খান, ইমতিয়াজ বর্ষণ, নাফিস আহমেদ, শাহরিয়ার ফেরদৌস সজীব, খালিদ মাহবুব তুর্য, হামিদুর রহমান, শিবা শানু, আজম খান প্রমুখ।

এদিকে, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বাংলাদেশের মানুষকে সহায়তার জন্য ফরাসি যুবক জ্যঁ কুয়ে ছিনতাই করেছিলেন ‌পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) একটি বিমান। তার দাবি ছিল, বাংলাদেশের স্বাধীনতাকামী মানুষের জন্য ২০ টন ওষুধ ও চিকিৎসাসামগ্রী ওই বিমানে তুলে দিতে হবে, তাহলেই কেবল মুক্তি পাবে বিমানের সব যাত্রী। এমন সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে ‘জেকে ১৯৭১’।

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের সৌরভ শুভ্র দাশ। এছাড়া আরো রয়েছেন যুক্তরাষ্ট্রের অভিনেতা ফ্রান্সিসকো রেমন্ড, রুশ অভিনেত্রী ডেরিয়া গভ্রুসেনকো, অভিনেতা নিকোলাই নভোমিনাস্কি, পশ্চিমবঙ্গের সব্যসাচী চক্রবর্তী, ইন্দ্রনীল প্রমুখ।

অন্যদিকে, ৩ মার্চ ‘পাঠান’ মুক্তির সবুজ সংকেত পেয়েছে হল মালিকরা। কোনো কোনো হলে ইতোমধ্যে ‘পাঠান’ এর প্রচারণাও শুরু হয়ে গেছে। তবে এ বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন আমদানিকারকরা।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD