সাত শিল্পী, ১ সিনেমা পাবে হীরালাল সেন সম্মাননা সাত শিল্পী, ১ সিনেমা পাবে হীরালাল সেন সম্মাননা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

সাত শিল্পী, ১ সিনেমা পাবে হীরালাল সেন সম্মাননা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০০ পাঠক

ভারতীয় উপমহাদেশের চলচ্চিত্রের জনক চিত্র নির্মাতা হীরালাল সেন মানিকগঞ্জের সন্তান। তাকে মর্যাদা দিতে জন্মবার্ষিকী ও তার নামে সম্মাননার আয়োজন করেছে মানিকগঞ্জ সাহিত্য ও সংস্কৃতি পরিষদ।

এ লক্ষ্যে আগামী ৫ মার্চ বিকেল ৪টায় বাংলাদেশ শিশু একাডেমিতে সাত শিল্পী, ১ সিনেমাকে দেওয়া হবে হীরালাল সেন সম্মাননা।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে ‘হীরালাল সেন সম্মাননা ও আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব -২০২৩’ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়।

এতে সভাপতির বক্তব্যে মানিকগঞ্জ সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সভাপতি মো. আজহারুল ইসলাম বলেন, মানিকগঞ্জের বাগজুরী গ্রামের সস্তান ভারতীয় উপমহাদেশের চলচ্চিত্রের জনক, প্রথম বাঙালি চলচ্চিত্র নির্মাতা, প্রথম বিজ্ঞাপন চিত্র নির্মাতা এবং প্রথম রাজনৈতিক চিত্র নির্মাতা হীরালাল সেন আমাদের বাঙালি জাতির অহংকার, আমাদের গর্ব।

ভারত সরকার হীরালাল সেনের নির্মাণ সময়কালের ১৫ বছর পরে প্রথম চলচ্চিত্র নির্মাতা দাদাসাহেব ফালকেকে মর্যাদা দিয়ে তার নামে ফিল্ম ইনস্টিটিউট প্রতিষ্ঠাসহ সম্মাননা চালু করেছে। বাঙালি ও এপার বাংলার হওয়ায় হীরালাল সেনের ভাগ্যে এরকম কিছু জোটেনি। তাকে যোগ্য মর্যাদার আসনে সম্মানিত করতে জাতীয়ভাবে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। তাই এ নির্মাতার সম্মানে এপার-ওপার দুই বাংলার শিল্পীদের সম্মাননা জানানো হবে।

তিনি আরও বলেন, আমরা চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষ ও আমজাদ হোসেন, অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় ও ফারুক এবং অভিনেত্রী সাবেত্রী চট্টোপাধ্যায় ও কবরীকে হীরালাল সেন সম্মাননায় ভূষিত করেছি। আগামী ৫ মার্চ বাংলাদেশ শিশু একাডেমিতে অভিনেতা ইলিয়াস কাঞ্চন, পরিচালক ছটকু আহমেদ, অভিনেত্রী মুনমুন সেন, শতাব্দী রায়, সুজাতা বেগম ও সংগীত শিল্পী সৈয়দ আব্দুল হাদী ও সাখিদা ইয়ামি এবং ধামাল সিনেমাকে হীরালাল সেন সম্মানান ২০২৩ দেওয়া হবে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD