মূল পর্বে খেলার স্বপ্ন বাংলাদেশের মূল পর্বে খেলার স্বপ্ন বাংলাদেশের – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

মূল পর্বে খেলার স্বপ্ন বাংলাদেশের

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
  • ১৫৭ পাঠক

গত মাসে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে মেয়েরা। এবার শামসুন্নাহার-রুপনাদের সামনে এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের বাছাই পেরোনোর চ্যালেঞ্জ।

বাছাইয়ের প্রথম পর্বে ‘এইচ’ গ্রুপে খেলবে বাংলাদেশ। যেখানে প্রতিপক্ষ ইরান ও তুর্কমেনিস্তান। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রতিযোগিতাটি আগামী ৮ মার্চ শুরু হয়ে শেষ হবে ১২ মার্চ।

‘এইচ’ গ্রুপে বাংলাদেশ ১০ মার্চে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে তুর্কমেনিস্তানের। দুই দিন পর খেলবে ইরানের বিপক্ষে। আট গ্রুপের সেরা দল পাবে বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে খেলার টিকিট। আগামী বছর মার্চে উজবেকিস্তানে হবে মূল পর্বের খেলা।

ফিফা র‌্যাঙ্কিংয়ে ইরান (৬৮তম) ও তুর্কমেনিস্তান (১৩৭তম) এগিয়ে বাংলাদেশের (১৪০তম) চেয়ে। দলের কোচ গোলাম রব্বানী ছোটনও দুই প্রতিপক্ষকে শক্তিশালী মানছেন। কিন্তু নিজ দলের প্রতিও রাখছেন আস্থা। তিনি বলেন, ‘সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার পর আমরা চার দিন রিকভারি করেছি। আকলিমা ও শামসুন্নাহার ওই প্রতিযোগিতায় চোট নিয়ে খেলেছিল, ওরা এখন পুরোপুরি সুস্থ। দুটি পরিবর্তন আছে, ইতি রানীর জায়গায় স্বর্ণা রানী আর আফরোজা আক্তারের জায়গায় তৃষ্ণা রানী ঢুকেছে। ’

অধিনায়ক হিসেবে সাফে প্রথম শিরোপার স্বাদ পেয়েছিলেন শামসুন্নাহার। এবার বাছাইয়ের প্রথম ধাপ পেরোনোর স্বপ্ন দেখছেন তিনি, ‘সাফে চ্যাম্পিয়ন হওয়ার বিরতির পর আমরা অনুশীলন করেছি। আমাদের চেষ্টা থাকবে দুই ম্যাচ জেতা। দুই দলই শক্তিশালী, কিন্তু আমরাও ফিটনেসের দিকে এগিয়ে আছি। দেশবাসী যেন আমাদের জন্য দোয়া করে, আমরা যেন পরের রাউন্ডে যেতে পারি। ‘

সাফের স্কোয়াড থেকে পরিবর্তন এসেছে দুটি। গোলরক্ষক ইতি রানীর জায়গায় স্বর্ণা রানী আর মিডফিল্ডার আফরোজা আক্তারের জায়গায় তৃষ্ণা রানী ঢুকেছে।
বাংলাদেশ দল
রুপনা চাকমা, সাথী বিশ্বাস, স্বর্ণা রানী মন্ডল, সুরমা জান্নাত, আফেইদা খন্দকার, নাসরিন আক্তার, কোহাতি কিসকু, ইতি খাতুন, উন্নতি খাতুন, স্বপ্না রানী, সোহাগী কিসকু, মাহফুজা খাতুন, নৌসুন জাহান, রিপা, রেহেনা আক্তার, শামসুন্নাহার জুনিয়র, হালিমা আক্তার, তৃষ্ণা রানী, শাহেদা আক্তার রিপা, আকলিমা খাতুন, আনিকা তাঞ্জুম, আইরিন খাতুন ও সুরভী আকন্দ প্রীতি।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD