ইয়েমেনে রাস্তার দোকানে বিক্রি হচ্ছে জাতিসংঘের অনুদানের ত্রাণ ইয়েমেনে রাস্তার দোকানে বিক্রি হচ্ছে জাতিসংঘের অনুদানের ত্রাণ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ইয়েমেনে রাস্তার দোকানে বিক্রি হচ্ছে জাতিসংঘের অনুদানের ত্রাণ

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ২৫ মার্চ, ২০২৩
  • ৯০ পাঠক

যুদ্ধ বিধ্বস্ত ইয়েমেনের রাস্তায় দোকানে দোকানে বিক্রি হচ্ছে জাতিসংঘের দেওয়া বিনামূল্যের ত্রাণ সামগ্রী।  ওইসব পণ্যের উপরে লেখা রয়েছে- ‘বিক্রির জন্য নহে’।

তারপরও সেগুলো অর্থের বিনিময়ে সাধারণ ক্রেতাদের কাছে বিক্রি হচ্ছে।

এক প্রতিবেদনে এমন খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম স্কাই নিউজ। তাদের অনুসন্ধানী প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

স্কাই নিউজের একটি অনুসন্ধানী দল ইয়েমেনের হোদেইদাহ প্রদেশে এ ধরনের কর্মকাণ্ডের প্রমাণ পেয়েছে। সেখানে ভোজ্যতেলের পাশাপাশি আটা ও চালও অর্থের বিনিময়ে বিক্রি করছেন দোকানিরা।

এ ব্যাপারে একজন দোকানির সঙ্গে কথা বললে তিনি প্রথমে বিষয়টি অস্বীকার করেন। এরপর তৎক্ষণাৎ তার দোকানে থাকা জাতিসংঘের সহযোগী সংস্থা ‘ওয়ার্ল্ড ফুট প্রোগ্রাম’ এর লোগো লাগানো ওইসব খাদ্যপণ্যের প্যাকেটগুলো দ্রুত গোপন করার চেষ্টা করেন।

এগুলো কীভাবে তার কাছে আসছে, এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, গ্রামবাসী, যারা ত্রাণ হিসেবে এগুলো পেয়েছে তারাই এগুলো বিক্রি করে দিয়েছেন। তারা শিশুদের ওষুধ কিনতে এগুলো আমার কাছে বিক্রির জন্য নিয়ে আসে, জরুরি প্রয়োজন বিবেচনায় আমি সেগুলো কিনে নিই।

দীর্ঘ আট বছর ধরে চলমান ইয়েমেন যুদ্ধে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটির শিশুরা। জাতিসংঘের তথ্যানুযায়ী, দেশটিতে প্রতিরোধযোগ্য কারণে প্রতি ১০ মিনিটে একজন শিশুর মৃত্যু হচ্ছে। সেখানে আনুমানিক ১১ মিলিয়ন শিশুর মানবিক সহায়তার প্রয়োজন। এমনটি দাবি করা হয়েছে প্রতিবেদনে ।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD