দুই দিনব্যাপী মৃণাল সেনের জন্ম শতবার্ষিকী উদযাপন দুই দিনব্যাপী মৃণাল সেনের জন্ম শতবার্ষিকী উদযাপন – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

দুই দিনব্যাপী মৃণাল সেনের জন্ম শতবার্ষিকী উদযাপন

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ২৬ মে, ২০২৩
  • ৮৪ পাঠক

পাঠশালা সাউথ এশিয়ান মিডিয়া ইন্সটিটিউটে উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা মৃণাল সেনের জন্ম শতবার্ষিকী উদযাপন শুরু হচ্ছে শুক্রবার (২৬ মে)। রাজধানীর পান্থপথের দৃক পাঠ ভবনের ২য় তলায় বিকেল ৫টায় পাঠশালার ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগ দুই দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করেছে।

মৃণাল সেনের নির্মিত চলচ্চিত্র প্রদর্শনী এবং তার বর্ণাঢ্য কর্মজীবন নিয়ে বিস্তৃত আলোচনার মাধ্যমে এ অনুষ্ঠানের কর্মসূচি সাজানো হয়েছে। একইসঙ্গে এ অনুষ্ঠানের মাধ্যমে যাত্রা শুরু করবে ‘পাঠশালা ফিল্ম ক্লাব’। পাঠশালার ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে এ ফিল্ম ক্লাব গঠন করা হবে। যারা চলচ্চিত্রনির্মাণ, চলচ্চিত্র প্রদর্শনী ও উৎসব, চলচ্চিত্র ব্যক্তিত্বদের নিয়ে নানা ধরনের কর্মসূচির মাধ্যমে দেশীয় চলচ্চিত্রের উন্নয়নের লক্ষ্যে কাজ করবে।

অনুষ্ঠানের প্রথম দিনে মৃণাল সেনের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করবেন প্রখ্যাত চলচ্চিত্র সমালোচক ও লেখক মাহমুদুল হোসেন। উদ্বোধনী অনুষ্ঠানে পাঠশালা সাউথ এশিয়ান মিডিয়া ইন্সটিটিউটের অধ্যক্ষ খ ম হারূন ও চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক এন রাশেদ চৌধুরীসহ অন্যান্যরা আলোচনায় অংশগ্রহন করবেন। এরপর সন্ধ্যা ৬টায় প্রদর্শিত হবে মৃণাল সেনের নির্মিত চলচ্চিত্র ভুবন সোম (১৯৬৯)।

দ্বিতীয় দিনের অনুষ্ঠানে শনিবার সকাল ১১টায় মৃণাল সেনের নির্মিত চলচ্চিত্র পদাতিক (১৯৭৩) প্রদর্শনের মাধ্যমে শুরু হবে। দুপুর ১টায় পাঠশালা ফিল্ম ক্লাব গঠন করা হবে। দুপুর ৩টায় মৃণাল সেন ও তার চলচ্চিত্রের ওপর একটি মাস্টার ক্লাস নেবেন প্রখ্যাত চলচ্চিত্র সমালোচক ও শিক্ষক মইনুদ্দীন খালেদ।

মুক্ত আলোচনার পর ৫টা ৪৫ মিনিটে মৃণাল সেনের আকালের সন্ধানে (১৯৮২) প্রদর্শনের মাধ্যমে দুই দিনব্যাপী এ অনুষ্ঠান শেষ হবে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD