মৌসুমি ফলের স্বাদে মজেছেন বিদেশিরাও মৌসুমি ফলের স্বাদে মজেছেন বিদেশিরাও – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বুধবার, ১৫ মে ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

মৌসুমি ফলের স্বাদে মজেছেন বিদেশিরাও

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ২৪ জুন, ২০২৩
  • ৯৪ পাঠক

দেশের বাজারে এখন নানা রকম মৌসুমি ফল সমারোহ। আম, জাম, কাঁঠাল, লটকন, লিচু ইত্যাদি রসালো  মিলছে।

আর এসব রসালো ফলের স্বাদ নিচ্ছেন বিদেশিরাও। ঢাকায় থাকা বিদেশিদের পাশাপাশি বিদেশে অবস্থানরত ভিন দেশের নাগরিকও বাংলাদেশের ফলের স্বাদ নিচ্ছেন।

মৌসুমি ফলের মধ্যে আমেই বেশি আগ্রহ বিদেশিদের। আর সে কারণেই প্রতি বছরের মতো এবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন দেশের রাজা, বাদশা, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীকে আম উপহার পাঠিয়েছেন। বিদেশে বিভিন্ন দূতাবাসের আয়োজনে ফল উৎসবে অংশ নিচ্ছেন বিদেশিরা। আর ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরাও  মৌসুমি ফলের স্বাদের প্রশংসা করছেন।

ঢাকায় নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস বাংলাদেশের বিভিন্ন প্রকার মৌসুমি ফলের স্বাদ নিয়েছেন। এসব ফলের মধ্যে ছিল  আম, লিচু, কাঁঠাল, জাম, লটকন ইত্যাদি। এছাড়া ঢাকায় নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত  আলেকজান্দ্রা বার্গ ভন লিন্ডেও মৌসুমি ফল আম খেয়ে প্রশংসা করেছেন।

এদিকে বাংলাদেশের বাইরেও মৌসুমি ফলের স্বাদে মজেছেন বিদেশিরা। বিদেশে বাংলাদেশের বিভিন্ন  মিশনও  আয়োজন করছে ফল উৎসব। গত ২০ জুন আম উৎসবের আয়োজন করেছিল নেদারল্যান্ডসের বাংলাদেশ দূতাবাস। সে সময় বাংলাদেশের বিভিন্ন প্রকার আম বিদেশি অতিথিদের মাঝে পরিবেশন করা হয়। সে আম খেয়ে অতিথিরা ব্যাপক প্রশংসা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত কয়েক বছর ধরে বিভিন্ন দেশের রাজা, বাদশা, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীকে আম উপহার পাঠাচ্ছেন। এবারও প্রধানমন্ত্রী বিভিন্ন দেশের শীর্ষ নেতাদের আম পাঠিয়েছেন। বাংলাদেশের বিভিন্ন প্রকার সুস্বাদু আমের প্রশংসাও করেছেন তারা।

চলতি বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা  ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মালয়েশিয়ার রাজা, প্রধানমন্ত্রী, সুইডেনের রাজা, প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকারকে আম উপহার পাঠিয়েছেন।

এছাড়া পশ্চিমবঙ্গ ও ত্রিপুরার মুখ্যমন্ত্রীকেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আম উপহার পাঠিয়েছেন। প্রধানমন্ত্রীর পাঠানো উপহারের বেশিরভাগ আমের মধ্যে ছিল হাড়িভাঙা, ল্যাংড়া, হিমসাগর, আম্রপালি ইত্যাদি।

সুইডেনে আম উপহার পাঠানোর বিষয়ে সেখানের বাংলাদেশ দূতাবাস জানায়, ফলের রাজা হিসেবে পরিচিত আম একটি সুস্বাদু ও পুষ্টিকর ফল, যা সারা বাংলাদেশে প্রচুর পরিমাণে জন্মে। আম বিতরণ সুইডেনের জন্য বাংলাদেশের বিচিত্র স্বাদ অনুভব করার এবং দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক আরও উন্নত করার একটি চমৎকার সুযোগ হিসেবে কাজ করবে বলে আশা করা যায়। এছাড়া বিভিন্ন দেশের দূতাবাসে আম পাঠানোর  মাধ্যমে বাংলাদেশে উৎপাদিত আমের গুণাগুণ ও বিভিন্ন দিক বিশ্বের বিভিন্ন দেশের কাছে তুলে ধরাও সম্ভব হয়েছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD