দেশ ও জাতির শান্তি কামনা করে বরিশালে ঈদের জামাত অনুষ্ঠিত দেশ ও জাতির শান্তি কামনা করে বরিশালে ঈদের জামাত অনুষ্ঠিত – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৩১ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

দেশ ও জাতির শান্তি কামনা করে বরিশালে ঈদের জামাত অনুষ্ঠিত

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ২৯ জুন, ২০২৩
  • ২৬২ পাঠক

সিবুজবাংলা বরিশাল ॥ দেশ ও জাতীর অগ্রগতি এবং মুসলিম উম্মার শান্তি কামনা, দোয়া মোনাজাতের মধ্য দিয়ে বরিশালের কেন্দ্রীয় ঈদগাহ ও মসজিদে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার (২৯ মে) সকাল ৭ টায় বরিশাল নগরীর বান্দরোডস্থ হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ্ ময়দানে ঈদুল আজাহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

এখানে প্রতিবছরের ন্যায় পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব) জাহিদ ফারুক শামীম-এমপি, বর্তমান সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, তার চাচা ও নবনির্বাচিত সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত, বিভাগীয় কমিশনার আমিন উল আহসান, জেলা প্রশসক মোঃ জাহাঙ্গীর হোসেনসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

নামাজ শেষে খুতবা পাঠ ও এরপরে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে হিংসা-বিদ্বেশ, হানাহানি বন্ধ হয়ে বিশ্বে শান্তি স্থাপনসহ মোনাজাতে মুসলিম উম্মাহর শান্তি কামনায় আল্লাহর দরবারে ফরিয়াদ কামনা করা হয়।

নামাজ শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব) জাহিদ ফারুক শামীম-এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বরিশালবাসীকে ঈদের শুভেচ্ছা ও ছালাম। আসুন আমরা এ দেশকে সমৃদ্ধশালীর পথে এগিয়ে নিয়ে যাই এবং সকলে মিলে কাজ করি, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি। কোরবানি শেষে আমরা নিজ উদ্যোগে যার যার স্থান পরিষ্কার রাখি, যাতে এই বরিশাল সুন্দর থাকে। সবাইকে ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক।

বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ তার বক্তব্যে বলেন, মেয়র হিসেবে আজ আপনাদের সামনে শেষবারের মতো ঈদের জামাতে বক্তব্য রাখছি। এ নিয়ে ৫ টি ঈদ কাটালাম। আজ আমরা সবাই সবার জন্য দোআ করবো, দোআ করবো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য, দোআ করবো আমাদের রাজনৈতিক অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহ’র জন্য। শুভেচ্ছে আগেও জানিয়েছি, আবারও জানাই নব-নির্বাচিত মেয়র আমার চাচাসহ উপস্থিত সবাইকে। সবাইকে ঈদ মোবারক জানাই, আর আমার কর্মকান্ডের মাধ্যমে কোন ভূল হয়ে থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন, আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। এখানে আমার কোন ব্যক্তিগত স্বার্থ ছিলো না, আমার স্বার্থ বলতেই বরিশালবাসীর স্বার্থ ছিলো। আমি আছি, ছিলাম, থাকবো, যতদিন বেঁচে থাকবো আমি বরিশালের মানুষের পাশে থাকবো, সেবা করবো। এজন্য মেয়র থাকতে হবে বলে কথা নেই।

তিনি বলেন, এই ঈদে মনের ভেতর যে কালিমা আছে, তা ধুয়ে-মুছে আমরা যেন নতুন করে সবাই এগুতে পারি। জাতির জনকের সোনার বাংলা, জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য আমরা যেন সবাই একসাথে কাজ করতে পারি।

বরিশালের বিভাগীয় কমিশনার আমিন উল আহসান বলেন, আজ আমরা একে অপরের জন্য দোআ করবো, আমরা একে অপরকে মাফ করে দিবো, অন্তরের ভেতরের কালিমাকে কোরবানি করবো এবং নিজেদের নতুন পথ চলা শুরু করবো।

এরআগে শুরুতে নবনির্বাচিত সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত তার বক্তব্যে বলেন, এই বরিশালবাসী আমাকে যে সন্মান দিয়েছে সে জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি । বরিশালবাসী আমাকে যে দায়িত্ব দিয়েছে তা সঠিকভাবে যেন আমি পালন করতে পারি সেজন্য আল্লাহর কাছে দোআ চাচ্ছি। আল্লাহ আমাকে কাজ করার তৌফিক দান করুন।

বরিশালবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আমাকে মনোনয়ন দেয়ায় জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি সর্বোস্তরের মানুষের সহযোগীতা ও দোআ চাই, আপনারা যে দায়িত্ব আমাকে দিয়েছেন তা পালনে যেন আমি কামিয়াব হতে পারি। আমরা যেন একটি সুন্দর আধুনিক শহর গড়তে পারি।

এদিকে বরিশাল সদর উপজলোর চরমোনাই দরবার শরিফে সকাল ৮ টায়, উজিরপু‌রের গুঠিয়া বায়তুল আমান জামে মসজিদ ও নেছারাবাদ দরবার শরীফে সকাল ৮ টায় ঈদের বৃহত্তম জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া গোটা জেলায় জুড়ে প্রায় সাড়ে ৫ হাজার মসজিদে সকাল ৭ টা থেকে সকাল সাড়ে ৯ টায় পর্যন্ত জেলার অধিকাংশ মসজিদে জামাত অনুষ্ঠিত হয়েছে। কয়েকটি মসজিদে সর্বোচ্চ ২ টি ও তিনটি করে জামাত হয়েছে।

নামাজ আদায় শেষে একে অপরের সঙ্গে কোলাকুলি করে শুভেচ্ছা বিনিময় করেন মুসুল্লিরা। পরে পশু কোরবানিতে ব্যস্ত হয়ে পড়ে নগরবাসী।

উল্লেখ্য, পশু কোরবানির বর্জ্য অপসারণে ২শ পরিচ্ছন্নতা কর্মী দুপুর ২ টা থেকে মাঠে নামবেন বলে জানিয়েছেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD