গণঅধিকার পরিষদের সভাপতি নুর, সম্পাদক রাশেদ গণঅধিকার পরিষদের সভাপতি নুর, সম্পাদক রাশেদ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

গণঅধিকার পরিষদের সভাপতি নুর, সম্পাদক রাশেদ

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩
  • ৯৭ পাঠক

গণঅধিকার পরিষদের একাংশের কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। কাউন্সিলে সভাপতি নির্বাচিত হয়েছেন নুরুল হক নুর।

সাধারণ সম্পাদক হয়েছেন রাশেদ খান।

সোমবার (১০ জুলাই) রাত সোয়া ১০টায় এ ফলাফল ঘোষণা করা হয়। এর আগে দুপুর ১টায় ভোট শুরু হয়, শেষ হয় বিকেল ৫টায়।

দলটির কাউন্সিলে সভাপতি পদে লড়েন চারজন। তারা হলেন- নুরুল হক নুর, নাজমুল উস সাকিব, বায়েজিদ শাহেদ এবং জাফর মাহমুদ।

সাধারণ সম্পাদক পদেও চারজন প্রার্থী ছিলেন। তারা হলেন- রাশেদ খান, মাহফুজুর রহমান খান, বিপ্লব কুমার পোদ্দার এবং জিল্লু খান।

এই নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ছিল ২১৬ জন। এর মধ্যে উচ্চতর পরিষদের ভোটারের সংখ্যা ১২৬। বাকিরা জেলা প্রতিনিধি হিসেবে ভোটার তালিকায় স্থান পান।

উচ্চতর পরিষদের নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে জয় লাভ করেছেন আবু হানিফ। বাকি বিজয়ী সদস্যরা হলেন- শাকিলউজ্জামান, হানিফ খান সজিব, শহিদুল ইসলাম ফাহিম, ফাতেমা তাসনিম, আব্দুজ জাহের, অ্যাডভোকেট নুরে এরশাদ সিদ্দিকী, জসিম উদ্দিন। এতে প্রার্থী ছিলেন ১৮ জন। ১২৬ ভোটের মধ্যে ভোট পড়েছে ৮৩টি, বাতিল হয়েছে ২টি, মোট ভোট ৮১।

ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশন আরিফুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন তোফাজ্জল হোসেন ও তৌফিক শাহরিয়ার।

এর আগে গত ২ জুলাই গণঅধিকার পরিষদের জাতীয় কাউন্সিল ও উচ্চতর পরিষদের নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে চার সদস্যবিশিষ্ট নির্বাচন ব্যবস্থাপনা বোর্ড গঠন করা হয়। এতে প্রধান নির্বাচন কমিশনার করা হয় গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলামকে। নির্বাচন কমিশনার করা হয় সহকারী আহ্বায়ক অ্যাডভোকেট তৌফিক শাহরিয়ার, সহকারী আহ্বায়ক মাহবুব জনি ও সদস্য তোফাজ্জল হোসেনকে।

২০২১ সালে গণঅধিকার পরিষদ প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই আহ্বায়ক কমিটি দিয়ে চলছিল দলটি। আর পূর্ণাঙ্গ কমিটি হওয়ার আগেই দলে দেখা দিয়েছে ভাঙন। বেশ কিছুদিন ধরে গণঅধিকার পরিষদের শীর্ষ দুই নেতা রেজা কিবরিয়া ও নুরুল হককে ঘিরে দলটিতে অস্থিরতা চলছে। এর মধ্যেই দলটির একাংশের কাউন্সিল অনুষ্ঠিত হলো।

এদিকে গণঅধিকার পরিষদের আরেকটি অংশ ড. রেজা কিবরিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ আছে। এই অংশের ১৩ সদস্যের প্রতিনিধি দল বিএনপির লিয়াঁজো কমিটির সঙ্গে সোমবার সন্ধ্যায় বৈঠক করেছে। এই অংশের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসানের নেতৃত্বে এ বৈঠক হয়।

আগামী ১২ জুলাই বিএনপির কর্মসূচিতে যুগপৎ আন্দোলনে শামিল থাকবে গণঅধিকার পরিষদের ড. রেজা কিবরিয়ার অংশ। ওইদিন বিকেল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করবেন দলটির নেতাকর্মীরা।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD