র‍্যাংকিংয়ে সুখবর পেলেন সাকিব-লিটন-নাসুম র‍্যাংকিংয়ে সুখবর পেলেন সাকিব-লিটন-নাসুম – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

র‍্যাংকিংয়ে সুখবর পেলেন সাকিব-লিটন-নাসুম

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩
  • ৯৮ পাঠক

টি-টোয়েন্টি সিরিজের দুই ম্যাচে বল হাতে ৪ উইকেট নেন সাকিব। আর তাতে আইসিসির সাপ্তাহিক হালনাগাদ র‍্যাংকিংয়ে বোলারদের তালিকায় ৮ ধাপ এগিয়ে ১৬তম স্থানে উঠে এসেছেন টাইগার দলপতি। অবশ্য পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদিও সমান রেটিং পয়েন্ট (৬১৬) নিয়ে যৌথভাবে আছেন ১৬তম স্থানে।

বল হাতে আফগানদের বিপক্ষে দুই ম্যাচে ১ উইকেট নিলেও নিয়ন্ত্রিত বোলিংয়ের সুবাদে ১৭ ধাপ এগিয়ে ৩৩তম স্থানে উঠে এসেছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। এছাড়া ৩৫ থেকে ৩২-এ উঠে এসেছেন পেসার তাসকিন আহমেদ। আফগানদের বিপক্ষে ৪ উইকেট তুলে নেওয়া তাসকিন ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট (৫৫৮) অর্জন করেছেন।

বোলারদের র‍্যাংকিংয়ে আগের মতোই শীর্ষে আছেন আফগান লেগ স্পিনার রশিদ খান। সেরা দশে শুধু একটি জায়গায় পরিবর্তন এসেছে। ছয় থেকে সাতে নেমে গেছেন আফগান পেসার ফজলহক ফারুকি। তার জায়গায় এসেছেন অজি পেগ স্পিনার অ্যাডাম জাম্পা।

ব্যাটারদের র‍্যাংকিংয়ে তিন ধাপ এগিয়েছেন লিটন দাস। ৫৮৮ রেটিং পয়েন্ট নিয়ে ২১ থেকে যৌথভাবে ১৮তম স্থানে উঠে এসেছেন এই ডানহাতি ওপেনার। বাংলাদেশি ব্যাটারদের মধ্যে লিটনই সবার ওপরে। তবে ছয় ধাপ পিছিয়ে ২৯তম স্থানে নেমে গেছেন টপ অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত। ব্যাটারদের র‍্যাংকিংয়ে শীর্ষ দশ অবস্থানে কোনো পরিবর্তন হয়নি। ৯০৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব।

অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে আগের মতোই শীর্ষে আছেন সাকিব। তার রেটিং পয়েন্ট ২৮৮। দ্বিতীয় স্থানে থাকা ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার সঙ্গে তার ব্যবধান ৩৮ পয়েন্ট।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD