৯ উইকেট হারানোর দিনে অস্ট্রেলিয়ার ১২ রানের লিড ৯ উইকেট হারানোর দিনে অস্ট্রেলিয়ার ১২ রানের লিড – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৫৩ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

৯ উইকেট হারানোর দিনে অস্ট্রেলিয়ার ১২ রানের লিড

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ২৯ জুলাই, ২০২৩
  • ৯৯ পাঠক

অস্ট্রেলিয়া যেন ফিরে গেল প্রস্তুর ‍যুগের টেস্ট ব্যাটিংয়ে। উইকেটে টিকে থাকাটাই মূল লক্ষ্য ছিল তাদের।

কিন্তু ইংল্যান্ডের বোলাররা করলেন ‍দারুণ। একদিনে অস্ট্রেলিয়ার ৯ ব্যাটারকে আউট করেছেন তারা। যদিও স্টিভেন স্মিথের হাফ সেঞ্চুরি ও প্যাট কামিন্স-টড মার্ফির দৃঢ়তায় ঠিকই প্রথম ইনিংসে লিড নিয়েছে অজিরা।

দ্য ওভালে অ্যাশেজ সিরিজের পঞ্চম টেস্টের দ্বিতীয় দিনশেষে ১২ রানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ২৮৩ রানের জবাবে ২৯৫ রান করেছে তারা। তৃতীয় দিনের শুরু থেকে দ্বিতীয় ইনিংস শুরু করবে ইংল্যান্ড।

৬১ রানে ১ উইকেট নিয়ে শুক্রবার দ্বিতীয় দিন শুরু করে অস্ট্রেলিয়া। উসমান খাজা ও মার্নাস লাবুশেন কাটিয়ে দেন প্রথম ঘণ্টা। একদমই শট না খেলা লাবুশেনকে ফিরিয়েই দিনের প্রথম সাফল্য পায় ইংলিশরা। ৮২ বলে ৯ রান করা এই ব্যাটার মার্ক উডের বলে স্লিপে ক্যাচ দেন। দুর্দান্তভাবে সেটি ধরেন রুট।

প্রথম সেশনে এই একটি সাফল্যই পায় ইংল্যান্ড। হুট করেই ছন্দপতন হয় অস্ট্রেলিয়ার। দ্বিতীয় সেশনের প্রথম ওভারেই ব্রডের বলে এলবিডব্লিউ হয়ে যান খাজা। ৭ চারে ১৫৭ বলে ৪৭ রান করেন তিনি। ট্রাভিস হেডের দ্রুত বিদায়ের পর মিশেল মার্শকে আউট করেন জেমস অ্যান্ডারসন।

এরপর অ্যালেক্স ক্যারি ও মিচেল স্টার্কও স্কোরকার্ডে দুইশ রান তোলার আগেই আউট হন। ১৮৫ রানে ৭ উইকেট হারিয়ে ফেলার পর অস্ট্রেলিয়ার জন্য লিড মনে হচ্ছিল দূরের পথ। কিন্তু তাদের ছিলেন স্টিভেন স্মিথ। এই ব্যাটার দুর্দান্ত খেলে হাফ সেঞ্চুরি তুলে নেন। তাকে সঙ্গ দেন অধিনায়ক কামিন্স।

কিন্তু হঠাৎই বড় শট খেলতে গিয়ে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দেন স্মিথ। এর আগে ৬ চারে ১২৩ বলে ৭১ রান করেছেন তিনি। তার বিদায়ের পর উইকেটে এসে রীতিমতো ঝড় তোলেন মার্ফি। দায়িত্বশীল ব্যাটিংয়ে তাকে দারুণ সঙ্গ দেন কামিন্স। অস্ট্রেলিয়াও পেয়ে যায় লিডের দেখা।

৪ চারে ৮৬ বলে ৩৬ রান করে উকসের বলে এলবিডব্লিউ হন মার্ফি, ৬ চারে ৮৬ বলে ৩৬ রান করে রুটের বলে আউট হন কামিন্স। ইংল্যান্ডের পক্ষে তিন উইকেট নেন উকস। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন স্টুয়ার্ট ব্রড, মার্ক উড ও জো রুট।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD