ইতালির কোচের দায়িত্ব ছাড়লেন মানচিনি ইতালির কোচের দায়িত্ব ছাড়লেন মানচিনি – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ইতালির কোচের দায়িত্ব ছাড়লেন মানচিনি

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ১৪ আগস্ট, ২০২৩
  • ১২৫ পাঠক

মানচিনির পদত্যাগের বিষয়ে নিশ্চিত করেছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন।

এক বিবৃতিতে তারা জানায়, ‘মানচিনি তার পদত্যাগপত্র জমা দিয়েছেন এবং তা গ্রহণ করা হয়েছে। সামনে ২০২৪ ইউরো বাছাই পর্বের খেলা রয়েছে। ইউক্রেন এবং নর্থ মেসোডেনিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচকে সামনে রেখে দ্রুতই নতুন কোচের নাম ঘোষণা করা হবে। ’

২০২৬ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ ছিল মানচিনির। ২০১৮ সালে ইতালিয়ান ফুটবলের কঠিন সময়ে দায়িত্ব নিয়েছিলেন মানচিনি। ওই বছর রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নিতে ব্যর্থ হয়েছিল সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। ১৯৫৮ সালের পর যা ছিল দেশটির জন্য প্রথম। এরপর ৫৮ বছর বয়সী মানচিনির হাত ধরে দ্রুত ঘুরে দাঁড়ায় চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

মানচিনির কোচিংয়ে ২০২১ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ট্রফি জেতে ইতালি। তবে বিশ্বকাপে আবারও হতাশ হতে হয় তাদের। কাতার বিশ্বকাপের বাছাইপর্ব থেকে বিদায় নেয় তারা।

বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জনে ব্যর্থ হওয়ায় ইতালিয়ান সংবাদমাধ্যমের তীব্র চাপের মুখে পড়েছিলেন মানচিনি। তবে কোচের প্রতি আস্থা রাখেন দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি।

গত জুনে উয়েফা নেশন্স লিগের সবশেষ আসরে তৃতীয় স্থান অর্জন করে ইতালি। তারপরও, একরকম হঠাৎ করেই ইতালি জাতীয় দলের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন ৫৮ বছর বয়সী অভিজ্ঞ এই কোচ।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD