সাকিবের উইকেট, লিটনের দারুণ শুরুর পরও ফাইনালে উঠা হলো না গলের সাকিবের উইকেট, লিটনের দারুণ শুরুর পরও ফাইনালে উঠা হলো না গলের – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ১১ মে ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

সাকিবের উইকেট, লিটনের দারুণ শুরুর পরও ফাইনালে উঠা হলো না গলের

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ২০ আগস্ট, ২০২৩
  • ৭১ পাঠক

চতুর্থ বলেই উইকেটের দেখা পেলেন সাকিব আল হাসান। এরপর উইকেট না পেলেও বোলিংয়ে থাকলেন কম খরুচে।

ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু এনে দেন লিটন দাস, জুটি বেধে চাপ সামলানোর চেষ্টা করেন সাকিবও। কিন্তু শেষ অবধি কিছুই যথেষ্ট হয়নি গল টাইটান্সকে ফাইনালে তুলতে।

শনিবার লঙ্কান প্রিমিয়ার লিগের দ্বিতীয় কোয়ালিফায়ারে বি লাভ ক্যান্ডির কাছে ৩৪ রানে হেরেছে সাকিব ও লিটনের দল গল টাইটান্স। এ ম্যাচ বল হাতে ৪ ওভারে ২৪ রান দিয়ে এক উইকেট নেন সাকিব, ব্যাট হাতে করেন ১৭ রান। উদ্বোধনী ব্যাটার হিসেবে খেলতে নেমে ১৯ বলে ২৭ রান করেন লিটন।

টস হেরে বোলিংয়ে নামা গলের হয়ে সাকিব আল হাসান প্রথম বোলিংয়ে আসেন ইনিংসের পঞ্চম ওভারে। প্রথম তিন বলে এক রান দেন তিনি। চতুর্থ বলেই পেয়ে যান উইকেটের দেখা। তার বলে এগিয়ে এসে বলে ব্যাটে লাগাতে পারেননি আরচিগে। ৪ বল খেলে কোনো রান করার আগেই সাজঘরে ফেরত যান তিনি। ওই ওভারে মাত্র এক রান দেন সাকিব।

নিজের দ্বিতীয় ওভারে এসে অবশ্য তিন বলের মধ্যে দুটি বাউন্ডারি হজম করতে হয় তাকে। ইনিংসের সপ্তম ওভার তিনি শেষ করেন ১২ রান দিয়ে। এরপর আবার ১৩তম ওভারে বোলিংয়ে আসেন সাকিব। এ দফায় কোনো বাউন্ডারি না দিয়ে চার রানে ওভার শেষ করেন তিনি। ব্যক্তিগত চতুর্থ ওভার করতে এসে একটি ছক্কা হজম করলেও ৮ রানের বেশি দেননি। ৪ ওভারে ২৪ রান দিয়ে ১ উইকেট, সাকিবের বোলিং ফিগার দাঁড়ায় এমন।

৭ উইকেট হারিয়ে ১৫৭ রানে ইনিংস শেষ করে বি লাভ ক্যান্ডি। দলটির পক্ষে ৩০ বলে সর্বোচ্চ ৪৮ রান করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। এছাড়া ৩৭ বলে ৩৮ রান আসে দিনেশ চান্দিমালের ব্যাট থেকে। গলের পক্ষে দুটি করে উইকেট নেন লাহিরু কুমারা ও সোনাল দিনুশা।

রান তাড়ায় নেমে গলকে দারুণ শুরু এনে দিয়েছিলেন লিটন দাস। প্রথম ৫ বলে অবশ্য তার ব্যাট থেকে এসেছিল ৫ রান। এরপরই হাত খোলা শুরু করেন তিনি। ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে এসে প্রথম চার মারেন তিনি। পরে বাকি তিন বলে হাঁকান আরও দুটি। অ্যাঞ্জেলো ম্যাথিউসের করা প্রথম ওভারে ৫ রান নিলেও মুজিব উর রহমানের দ্বিতীয়টিতে ১৬ রান নেন গলের দুই ওপেনার।

পরের ওভারে ম্যাথিউসকেও চার মারেন লিটন। ওই ওভার থেকে আসে ১৪ রান। লিটনের রান তখন ১৩ বলে ২৪। হাসারাঙ্গার করা চতুর্থ ওভারে অবশ্য নিজের উদ্বোধনী সঙ্গী লাসিথ ক্রুসপোল্লেকে নিয়ে দুই রান নিতে পারেন লিটন। পঞ্চম ওভারে চতুরাঙ্গা ডি সিলভাকে দিয়ে দেন উইকেট। দ্বিতীয় বল একটু বাড়তি বাউন্সের করায় স্টাম্প ছেড়ে দেওয়া লিটন আউট হননি। পরেরটিতে পা সামনে সরিয়ে এনে সুইপ করতে গিয়ে হয়ে যান বোল্ড। ১৯ বলে এর আগে ৪টি চারে ২৫ রান করেন তিনি।

এরপর দ্রুত দুটি উইকেট হারায় গল টাইটান্স। চার নম্বরে ব্যাটিংয়ে নামা সাকিব দাসুন শানাকার সঙ্গে ২৯ বলে ২৮ রানের জুটিতে চাপ সামলানোর চেষ্টা করেন। ১৫ বলে ১৭ রানের ইনিংসে দুটি বাউন্ডারি হাঁকান সাকিব। আরচিগেকে স্লগ সুইপ করতে গিয়ে ক্যাচ দেন ডিপ মিডউইকেটে। তার বিদায়ের পর সেভাবে কখনোই পথ খুঁজে পায়নি গল। ৮ উইকেট হারিয়ে ১২৩ রানে থামে তাদের ইনিংস।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD