‘ইউটার্ন’ নিলেন রশিদ, খেলতে চান বিগ ব্যাশে ‘ইউটার্ন’ নিলেন রশিদ, খেলতে চান বিগ ব্যাশে – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

‘ইউটার্ন’ নিলেন রশিদ, খেলতে চান বিগ ব্যাশে

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩
  • ১৮৮ পাঠক

হুঁশিয়ারি দিয়েছিলেন, অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশে আর খেলবেন না। তবে সেই সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছেন রশিদ খান।

ইউটার্ন নিয়ে বিগ ব্যাশ খেলার জন্য নিজেকে মনোনীত করেছেন এই আফগান লেগ স্পিনার।  টুর্নামেন্টের ড্রাফটে নিজের নাম দিয়েছেন তিনি। তবে তাকে ড্রাফটে ছেড়ে না দিয়ে বরং আসন্ন মৌসুমের জন্যও দলে রাখতে পারে অ্যাডিলেইড স্ট্রাইকার্স।

বিগ ব্যাশ কর্তৃপক্ষ এখনো ড্রাফটের জন্য খেলোয়াড় তালিকা প্রকাশ করেনি। তবে বিভিন্ন সূত্র থেকে ড্রাফটে রশিদের নাম থাকার ব্যাপারটি নিশ্চিত করেছে বার্তা সংস্থা এএপি।

গত মার্চে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু গত ডিসেম্বরে নারীদের উচ্চশিক্ষার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে আফগানিস্তানের তালিবান সরকার। তারই প্রতিবাদ স্বরূপ হিসেবে আফগানিস্তানের বিপক্ষে খেলতে অস্বীকৃতি জানিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। তাদের এমন সিদ্ধান্তে ফুঁসে উঠেছিলেন রশিদ। হুমকি দিয়েছিলেন বিগ ব্যাশ না খেলার।

গত জানুয়ারিতে এক সাক্ষাৎকারে রশিদ বলেছিলেন, ‘অস্ট্রেলিয়া আমাদের বিপক্ষে মার্চে খেলতে যাওয়া সিরিজ থেকে নিজেদের সরিয়ে নেওয়ায় আমি সত্যিই হতাশ। নিজের দেশকে প্রতিনিধিত্ব করতে পেরে আমি বেশ গর্ববোধ করি। আর আমরা বিশ্বমঞ্চে দারুণ উন্নতি দেখিয়েছি। সিএর (ক্রিকেট অস্ট্রেলিয়া) এই সিদ্ধান্ত আমাদের সেই যাত্রাকে পিছিয়ে দিয়েছে। ’

‘আফগানিস্তানের বিপক্ষে খেলা যদি অস্ট্রেলিয়ার জন্য অস্বস্তির বিষয় হয়, তবে বিবিএলে (বিগ ব্যাশ লিগে) নিজের উপস্থিতির মাধ্যমে আমি কাউকে অস্বস্তিতে ফেলতে চাই না। যার ফলে এই প্রতিযোগিতায় নিজের ভবিষ্যৎ আমি আরও জোরালোভাবে বিবেচনা করব। ’

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে অনাগ্রহ দেখালেও দেশটির ক্রিকেটারদের বিগ ব্যাশে খেলতে স্বাগত জানিয়েছে অস্ট্রেলিয়া। রশিদ ছাড়াও আগামী আসরের জন্য ড্রাফটে নাম দিয়েছেন আফগানিস্তানের আরও তিন ক্রিকেটার।

যদিও বিগ ব্যাশে পুরো আসর খেলা হচ্ছে না রশিদের। দক্ষিণ আফ্রিকান টি-টোয়েন্টি লিগে যাওয়ার আগে অ্যাডিলেইডের হয়ে অন্তত সাতটি ম্যাচ খেলার সুযোগ পাবেন তিনি।

অস্ট্রেলিয়ার এই লিগে রশিদের অভিষেক হয় ২০১৭-১৮ মৌসুমে। নিজের প্রথম আসরেই ১৮ উইকেট নিয়ে অ্যাডিলেইডকে শিরোপা জেতাতে অবদান রাখেন তিনি। এখন পর্যন্ত টুর্নামেন্টে ৯৮ উইকেট নিয়েছেন এই লেগ স্পিনার, যা বিদেশি বোলারদের মধ্যে সর্বোচ্চ।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD