কমার সম্ভাবনা নেই মুরগির দাম, অপরিবর্তিত চাল-ডাল-পেঁয়াজ কমার সম্ভাবনা নেই মুরগির দাম, অপরিবর্তিত চাল-ডাল-পেঁয়াজ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

কমার সম্ভাবনা নেই মুরগির দাম, অপরিবর্তিত চাল-ডাল-পেঁয়াজ

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৪৪ পাঠক

রংপুরে সপ্তাহের ব্যবধানে অপরিবর্তিত রয়েছে চাল, ডাল ও পেঁয়াজসহ বিভিন্ন সবজির দাম। তবে সুখবর নেই ডিম ও পোলট্রি মুরগির দামে।

রংপুর নগরীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০-৭৫ টাকা কেজি দরে। আর ভারতীয় পেঁয়াজ ৬০-৬৫ টাকা, কাঁচামরিচ ১০০ টাকা, দেশি আদা ২৪০ টাকা ও ভারতীয় আদা ২০০-২২০ টাকা, প্রতিকেজি টমেটোর দাম কমে ১৩০-১৪০ টাকা, প্রতিপিস চালকুমড়া ৪০-৪৫ টাকা, চিকন বেগুন ৪০ টাকা, গোল বেগুন ৬৫-৭০ টাকা, পেঁপে ২৫-৩০ টাকা, করলা ৭০-৮০ টাকা, বরবটি ৪০ টাকা, লেবু প্রতিহালি ১০-১২ টাকা, শুকনা মরিচ ৫৫০-৬০০ টাকা, প্রতিপিস লাউ (আকারভেদে) ৪০-৪৫ টাকা, ধনেপাতার দাম বেড়ে ২৮০-৩০০ টাকা।

বিজ্ঞাপন

এছাড়া কাঁচকলা প্রতিহালি ২৫-৩০ টাকা, প্রতিকেজি মিষ্টিকুমড়ার দাম কমে ৩৫-৪০ টাকা, ঝিঙে ৬০-৭০ টাকা, দুধকুষি ৩৫-৪০ টাকা, পটল ৩৫-৪০ টাকা, ঢেঁড়স ৩৫-৪০ টাকা থেকে বেড়ে ৫০-৬০ টাকা, কাঁকরোল ৩৫-৪০ টাকা, কচুরলতি ৬০ টাকা, কচুরবই ৫৫-৬০ টাকা, বাজারে আসা নতুন সবজি শিম প্রতিকেজি ২০০ টাকা ও বাঁধাকপি ৫৫-৬০ টাকা, দেশি রসুন ২৬০-২৮০ টাকা ও ভারতীয় রসুন ২৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। বাজারে সবধরনের শাকের আঁটি ১০-১৫ টাকায় পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন: চড়া ইলিশ, নিম্ন-মধ্যবিত্তের নাগালের বাইরে অন্য মাছও

বিজ্ঞাপন

খুচরা বাজারে কার্ডিনাল আলুর দাম বেড়ে ৪০-৪২ টাকা, সাদা দেশি আলু ৫৫-৬০ টাকা এবং শিল ও ঝাউ আলু ৫৫ টাকা টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

কমার সম্ভাবনা নেই মুরগির দাম, অপরিবর্তিত চাল-ডাল-পেঁয়াজ

মুলাটোল আমতলা বাজারের সবজি বিক্রেতা আজিজুল বলেন, বাজারে সবজির দর কিছুটা কমের দিকে রয়েছে। তবে নতুন আসা কিছু সবজির দাম আকাশচুম্বী। আমদানি বাড়লে দাম কমে আসবে।

বিজ্ঞাপন

মুরগি বাজার ঘুরে দেখা যায়, খুচরা বাজারে ব্রয়লার মুরগি গত সপ্তাহের মতোই ১৭০-১৮০ টাকা, পাকিস্তানি মুরগি ৩০০-৩২০ টাকা এবং দেশি মুরগি ৪৪০-৪৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। বাজারে গরুর মাংস ৭০০-৭২০ টাকা এবং ছাগলের মাংস ৮০০-৯০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

লালবাগ বাজারের মুরগি বিক্রেতা আসলাম আলী বলেন, এখন যে অবস্থায় মুরগির বাজার তা আর কমার সম্ভাবনা নেই। দুই সপ্তাহ ধরে দাম স্থিতিশীল রয়েছে।

আরও পড়ুন: স্থিতিশীল সবজির বাজার, বেড়েছে মাছের দাম

বিজ্ঞাপন

বাজার ঘুরে দেখা যায়, খুচরা বাজারে এক লিটার বোতলজাত সয়াবিন ১৭০-১৭৫ টাকা এবং দুই লিটার ৩৬০ টাকা এবং খোলা সয়াবিন তেল ১৬০-১৮০ টাকায় বিক্রি হচ্ছে।

কমার সম্ভাবনা নেই মুরগির দাম, অপরিবর্তিত চাল-ডাল-পেঁয়াজ

চালের বাজারে খোঁজ নিয়ে দেখা যায়, খুচরা বাজারে স্বর্ণা (মোটা) চাল গত সপ্তাহের মতোই ৫০ টাকা, পাইজাম ৫৫ টাকা, জিরাশাইল ৬০ টাকা, বিআর২৮ ৬৩-৬৫ টাকা, মিনিকেট ৬৮-৭০ টাকা ও নাজিরশাইল ৮০-৮৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বিজ্ঞাপন

বাজার ঘুরে দেখা যায়, খুচরা বাজারে খোলা চিনি গত সপ্তাহের দরেই ১৩৫-১৪০ টাকা, প্যাকেট আটা ৬০ টাকা ও খোলা আটা ৫০ টাকা, ছোলাবুট ৯০-১০০ টাকা এবং প্যাকেট ময়দা ৭০ টাকায় বিক্রি হচ্ছে।

কমার সম্ভাবনা নেই মুরগির দাম, অপরিবর্তিত চাল-ডাল-পেঁয়াজ

বাজারে আগের মতোই মসুর ডাল (মাঝারি) ১১০-১২০ টাকা, চিকন ১৩০-১৪০ টাকা, মুগডাল ১৪০ টাকা এবং বুটডাল ৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

আরও পড়ুন: সবজিতে স্বস্তি, সপ্তাহ ব্যবধানে বেড়েছে ব্রয়লার মুরগির দাম

এদিকে মাছের বাজার ঘুরে দেখা যায়, আকারভেদে রুইমাছ ২৫০-৩৫০ টাকা, মৃগেল ২২০-২৫০ টাকা, কারপু ২০০-২২০ টাকা, পাঙাশ ১৫০-১৬০ টাকা, তেলাপিয়া ১৪০-১৬০, কাতল ৪০০-৪৫০ টাকা, বাটা ১৬০-১৮০ টাকা, শিং ৩০০-৪০০ টাকা, সিলভার কার্প ১৫০-২৫০ টাকা এবং গছিমাছ ৬০০-৬৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD