বিজিএমইএ সভাপতির সঙ্গে অর্কিম কেমিক্যালসের চেয়ারম্যানের সাক্ষাৎ বিজিএমইএ সভাপতির সঙ্গে অর্কিম কেমিক্যালসের চেয়ারম্যানের সাক্ষাৎ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

বিজিএমইএ সভাপতির সঙ্গে অর্কিম কেমিক্যালসের চেয়ারম্যানের সাক্ষাৎ

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩
  • ৮৪ পাঠক

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন অর্কিম কেমিক্যালের চেয়ারম্যান টোলগা ইন্টার। সাক্ষাতকালে তারা স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

অর্কিম কেমিক্যালস হলো একটি নেতৃস্থানীয় তুর্কি কোম্পানি, যা পোশাক এবং টেক্সটাইল শিল্পে রাসায়নিক (কেমিক্যালস) সরবরাহ করে।

শুক্রবার (১৩ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বৈঠকে বাংলাদেশের পোশাক শিল্পের বর্তমান অবস্থা, শিল্পের চ্যালেঞ্জ ও সম্ভাবনা, বৈশ্বিক বাজার পরিস্থিতি এবং বাজারের পরিবর্তনশীল প্রবণতাগুলো নিয়ে আলোচনা করা হয়।

ফারুক হাসান বাংলাদেশের পোশাক শিল্পের টেকসই উৎপাদনের ওপর ক্রমবর্ধমানভাবে গুরুত্ব দেওয়ার কথা উল্লেখ করে বলেন, পোশাক কারখানাগুলো তাদের উৎপাদন প্রক্রিয়ায় সাসটেইনেবিলিটি নেওয়া এবং উৎপাদনের পরিবেশগত প্রভাব কমানোর জন্য ক্রমাগত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

সাসটেইনেবিলিটির ক্ষেত্রে বাংলাদেশের প্রচেষ্টার উল্লেখ করে তিনি বলেন, অর্কিম বাংলাদেশের পোশাক ও টেক্সটাইল শিল্পে উন্নতমানের রাসায়নিক সরবরাহ করতে পারে, যা উল্লেখযোগ্যভাবে উৎপাদনশীলতা বৃদ্ধি, ডাইংয়ের সময় কমানো এবং বস্ত্র ও পোশাক শিল্পের মধ্যে বর্জ্য সম্পর্কিত উদ্বেগগুলো কমাতে সহায়ক ভূমিকা পালন করবে।

তিনি আরও বলেন, প্রতিযোগী সক্ষমতা এবং পোশাক ও টেক্সটাইল শিল্পের টেকসই উৎপাদনের সক্ষমতা বাড়াতে এ ধরনের রাসায়নিকদ্রব্যগুলো অবদান রাখে।

বিজিএমইএ সভাপতি অর্কিম কেমিক্যালসের চেয়ারম্যানকে অনুরোধ করেন, যাতে করে তারা (অর্কিম কেমিক্যালস) তাদের ক্লায়েন্টদেরকে এবং যেসব ক্রেতারা এখনও বাংলাদেশ থেকে পোশাক কেনেনি, তাদেরকে বাংলাদেশ থেকে পোশাক সোর্সিং করতে উৎসাহিত করে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD