আগেই মেয়রের দায়িত্ব ছাড়লেন সাদিক আবদুল্লাহ আগেই মেয়রের দায়িত্ব ছাড়লেন সাদিক আবদুল্লাহ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

আগেই মেয়রের দায়িত্ব ছাড়লেন সাদিক আবদুল্লাহ

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • ১২৭ পাঠক

নতুন মেয়রের দায়িত্ব নেওয়ার নির্ধারিত সময়ের পাঁচ দিন আগেই বরিশাল সিটি করপোরেশনের মেয়র পদ থেকে অব্যাহতি নিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তাই দলীয় সাবেক মেয়রের হাত থেকে আর দায়িত্ব বুঝে নেওয়া হচ্ছে না নতুন মেয়র খোকন সেরনিয়াবাতের।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে আনুষ্ঠানিকভাবে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবর অব্যাহতি চেয়ে আবেদন জমা দিয়ে প্যানেল মেয়র-১ এর কাছে দায়িত্ব হস্তান্তর করেন সাদিক আবদুল্লাহ।

পাঁচ দিন আগেই দায়িত্ব থেকে অব্যাহতি নেওয়ার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন সিটি করপোরেশনের প্রশাসনিক শাখার কর্মকর্তারা। তবে প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাসকে নগর ভবনে পাওয়া যায়নি। তিনি সকাল থেকেই অফিসে অনুপস্থিত বলে জানান এ শাখার অন্য কর্মকর্তা-কর্মচারীরা।

নগর ভবনের প্রশাসনিক শাখা সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ১০টায় নগর ভবনে আসেন বিদায়ী মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এ সময় তিনি অব্যাহতি চেয়ে আবেদন জমা দেন। এতে তিনি নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেটসহ প্রশাসনিক পদের কর্মকর্তাদের না থাকার বিষয়টি উল্লেখ করেছেন। আবেদনটি নিয়মতান্ত্রিকভাবে মন্ত্রণালয়ে পাঠানো হবে। বেলা সোয়া ১১টার দিকে সাদিক আবদুল্লাহ নগরভবন ছেড়ে যান।

আগামী ১৩ নভেম্বর পর্যন্ত সিটি মেয়রের দায়িত্বে থাকার মেয়াদ ছিল। কিন্তু পাঁচদিন আগে তিনি অব্যাহতি নেওয়ায় প্যানেল মেয়র-১ গাজী নঈমুল হোসেন লিটু রুটিন দায়িত্ব পালন করবেন। আগামী ১৪ নভেম্বর তিনি নতুন মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের কাছে দায়িত্ব হস্তান্তর করবেন।

সিটি করপোরেশনের প্যানেল মেয়র-২ অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন সাংবাদিকদের জানান, সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ সকালে নগরের মুসলিম গোরস্থানে তার প্রয়াত মা সাহান আরা বেগমের কবর জিয়ারত করেন। সেখান থেকে নগর ভবনে যান। নগর ভবনের সামনে অস্থায়ী মঞ্চে কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। পরে প্যানেল মেয়র-১ গাজী নঈমুল হোসেনের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রীর বরাবর আবেদন করা হয়েছে।

সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে দেওয়া বক্তব্যে বিদায়ী মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, আজ থেকে আমি জনতার কাতারে ফিরে যাচ্ছি। আমার জন্য সবাই দোয়া করবেন। কর্মকালে কারো মনে যদি ব্যথা দিয়ে থাকি, মনে রাখবেন না। সবই করেছি সিটি করপোরেশনের জন্য। ব্যক্তিগত স্বার্থ আমার ছিল না। সবকিছু ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আগামী ১৪ তারিখ নতুন মেয়র আসছেন। আপনারা তাকে বরণ করবেন। তাকে সব ধরনের সহযোগিতা করবেন। আমি আছি, ইনশাআল্লাহ আমি থাকবো। নতুন মেয়র যেকোনো বিষয়ে ডাকলে আমাকে পাশে পাবেন।

এ সময় বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, সদর উপজেলার চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, আওয়ামী লীগ নেতা মাহবুব উদ্দিন আহম্মেদ বীরবিক্রম, প্যানেল মেয়র-১ গাজী নঈমুল হোসেন লিটু, প্যানেল মেয়র-২ অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকনসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নগর ভবন থেকে বেরিয়ে সাদিক হেঁটে নগরের সোহেল চত্বরে দলীয় কার্যালয়ের সামনে যান। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে নগরের সদর রোড লাইন রোডের প্রবেশমুখে সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের বিদায়ী সংবর্ধনা নেন তিনি। সেখান থেকে কালিবাড়ি রোডের সেরনিয়াবাত ভবনে যান। প্রায় এক কিলোমিটার পথের দুই পাশে অপেক্ষমাণ জনতা ও আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

এতে নগরের প্রধান সড়ক সদর রোডে যান চলাচলে বিঘ্ন ঘটায় পথচারী, যানবাহন চালকসহ সাধারণ মানুষকে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

২০১৮ সালের ১৪ নভেম্বর বরিশাল সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব নেন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। ২০২৩ সালে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে দলীয় মনোনয়ন পাননি তিনি। তার পরিবর্তে আওয়ামী লীগের মনোনয়ন পান তার চাচা আবুল খায়ের খোকন সেরনিয়াবাত। তিনি গত ১২ জুনের ভোটে ৮৭ হাজার ৮০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD