মার্কিন সামরিক ড্রোন এমকিউ-৯ ভূপাতিত করল হুথি বিদ্রোহীরা মার্কিন সামরিক ড্রোন এমকিউ-৯ ভূপাতিত করল হুথি বিদ্রোহীরা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

মার্কিন সামরিক ড্রোন এমকিউ-৯ ভূপাতিত করল হুথি বিদ্রোহীরা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • ৭৫ পাঠক

ইয়েমেনের হুথি বিদ্রোহীরা একটি মার্কিন সামরিক ড্রোনকে ভূপাতিত করেছে। হুথি সামরিক বাহিনীর একজন মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

অপর দিকে একজন মার্কিন কর্মকর্তা বলেছেন, হুথি বাহিনী ইয়েমেনের উপকূলে একটি এমকিউ-৯ ড্রোন ভূপাতিত করেছে। এমকিউ-৯ রিপার ভূপাতিত হওয়ার সময় ড্রোনটি আন্তর্জাতিক আকাশসীমায় এবং আন্তর্জাতিক জলসীমার উপর দিয়ে কাজ করছিল। মার্কিন কেন্দ্রীয় কমান্ড ঘটনাটি তদন্ত করছে।

ঘটনাটি এমন সময় ঘটলো যখন ওয়াশিংটন মধ্যপ্রাচ্যে ইরান-সমর্থিত গোষ্ঠীগুলির কার্যকলাপের ব্যাপারে সতর্ক রয়েছে এবং তার ঘনিষ্ঠ মিত্র ইসরায়েল গাজা উপত্যকায় হামাসের সঙ্গে যুদ্ধ করছে। খবর বিবিসি,সিএনএন

ইসরায়েল-গাজা যুদ্ধকে ঘিরে আঞ্চলিক উত্তেজনার পরিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্র বিমানবাহী রণতরী, মেরিন সেনা এবং সহায়ক জাহাজসহ মধ্যপ্রাচ্যে নতুন করে সামরিক উপস্থিতি বৃদ্ধি করেছে। যার মধ্যে ইয়েমেন ও ইসরায়েলের মধ্যে অবস্থিত লোহিত সাগরে মোতায়েন করা সামরিক জাহাজ ও সেনাও রয়েছে।

গত মাসে লোহিত সাগরে মোতায়েন করা মার্কিন নৌবাহিনীর যুদ্ধজাহাজ ইউএসএস কার্নি, লোহিত সাগরের পাশ দিয়ে উত্তরে ইসরায়েলের দিকে যাওয়ার সময় হুথিদের নিক্ষেপ করা একাধিক ক্ষেপণাস্ত্র এবং ১৫টি ড্রোন ভূপাতিত করে।

ইসরায়েলের ওপর হামাসের হামলার পর সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইরান সমর্থিত সশস্ত্র গ্রুপগুলো মধ্যপ্রাচ্যে মার্কিন সামরিক স্থাপনায় তাদের হামলা জোরদার করেছে। ইতোমধ্যে ইরাক ও সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ১৭ অক্টোবর থেকে অন্তত ৪০ বার হামলা হয়েছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD